ঢাকাসোমবার , ৩ অক্টোবর ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘ ৮বছর থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত শার্শার শিশু নীলাকে বাঁচাতে প্রয়োজন ৩লাখ টাকা

বেনাপোল প্রতিনিধি।।
অক্টোবর ৩, ২০২২ ১১:২৯ অপরাহ্ণ
Link Copied!

দীর্ঘ ৮ বছর থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়ে কঠিন যন্ত্রণার সাথে লড়ছে যশোরের শার্শার রুদ্রপপুর গ্রামের  নীলা খাতুন নামে এক শিশু। অর্থের অভাবে আদরের সন্তানকে চোখের সামনেই নীরবে শেষ হতে দেখছেন শিশুটির মা বাবা। পরিবারের দাবী মাত্র ৩ লাখ টাকা হলেই সুস্থ হয়ে উঠবে শিশু নিলা।

সরেজমিনে তথ্য অনুসন্ধানে জানা যায়, ১১ বছরের ছোট্ট শিশু নিলা খাতুন। নিষ্পাপ মায়াবী চেহারায় তার ফুটে উঠেছে বাঁচার আকুতি। দীর্ঘ ৮ বছর এক কঠিন যন্ত্রণা নিয়ে এভাবে বিছানায় শুয়ে সে।

যশোরের শার্শার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রামের আসাদুজ্জামান ও রত্না খাতুনের মেয়ে নীলা। থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়ে দীর্ঘ ৮ বছর পার করলেও অর্থাভাবে দিন দিন মৃত্যু পথযাত্রী সে আজ। মেয়ের বর্তমান এই করুন পরিনতিতে মানষিক ভাবে ভেঙে পড়েছেন শিশুটির গরীব মা বাবা।

সহায় সম্বল যা ছিলো দীর্ঘদিন মেয়ের পেছনে খরচ করে এখন দিশেহারা হয়ে পড়েছেন আসাদুজ্জামান ও রত্না খাতুন দম্পতি। নিলা খাতুন জন্মের মাত্র আড়াই মাস বয়স থেকে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়ে পড়ে। সেই থেকে দীর্ঘ ৮ বছর ধরে তার শরীরে রক্ত দিয়ে আসছিলেন পরিবার।

বর্তমান সেটা জটিল আকার ধারণ করেছে। নীলার পেট ফুলে পড়েছে। চিকিৎসা করানোর জন্য হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেন চিকিৎসকরা। তার চিকিৎসার ব্যয় হবে মাত্র ৩ লাখ টাকা। এমন পরিস্থিতিতে সমাজের বিত্তশালী ও সকল শ্রেণি পেশার মানুষ সহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট মানবিক সাহায্যের আবেদন করেছেন শিশু নিলার মা বাবা।

শিশুর মা-বাবা বলেন, টাকার অভাবে চিকিৎসা থেকে বঞ্চিত শিশু নিলা। মাননীয় প্রধানমন্ত্রী সহ সমাজের মানুষ যদি সহযোগীতা করেন তাহলে শিশুটি কে বাঁচানো যাবে। শিশু সন্তানকে বাঁচাতে মা-বাবার আকুতিতে মুহূর্তের মধ্যে পরিবেশ ভারি হয়ে ওঠে।

শার্শার রুদ্রপুর গ্রামের ইখতিয়ার উদ্দিন বলেন, আমরা যতটুকু পেরেছি সহযোগীতা করেছি। শিশুটাকে বাঁচাতে অনেক আর্থিক সহযোগীতা প্রয়োজন। সমাজের বিত্তশালী ও সকল শ্রেণি পেশার মানুষের কাছে সাহায্য ও সহযোগিতা  কামনা করছি।

ছোট্ট শিশু নিলাকে বাঁচাতে জরুরি ভাবে প্রয়োজন তিন লাখ টাকা। সমাজের সাধারণ মানুষ ও বিত্তশালী সহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি একান্ত প্রয়োজন। তাহলেই বাঁচতে পারে সে। মেয়ের দূরাবস্থা দেখে এগিয়ে আসবে অনেকেই এমনটি প্রত্যাশা নিলা ও নিলার মা বাবার।

নিলাকে বাঁচাতে মানবিক সাহায্যের জন্য মোবাইল (বিকাশ) নং ০১৭৮৪ ৫৫৪২৯১। ব্যাংক একাউন্ট নাং ০২১৩১২২০০০১২৯০৪।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।