ঢাকামঙ্গলবার , ২৩ আগস্ট ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

ভারতীয় জলসীমা থেকে ৩টি ট্রলারসহ ৩২ জেলেকে উদ্ধার করে বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর 

মোংলা প্রতিনিধি
আগস্ট ২৩, ২০২২ ১১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

মোংলা প্রতিনিধি।।ঝড়ের কবলে পড়ে ইন্জিনের  ত্রুটির কারণে ভাসতে ভাসতে তিনটি ট্রলার বঙ্গোপসাগরের ভারতীয় জলসীমায় চলে যাওয়া ৩২ জেলেকে ভারতীয় কোস্ট গার্ড উদ্ধার করে বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করেছেন।

মঙ্গলবার সকালে বাংলাদেশ-ভারত সমুদ্র নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় কোস্ট গার্ড বাংলাদেশ কোস্ট গার্ডের জাহাজ সিজিএস তাজউদ্দিনের কাছে এ সকল জেলেদের হস্তান্তর করেন।

উদ্ধার হওয়া এ জেলেদেরকে মঙ্গলবার রাতে মোংলায় কোস্ট গার্ড পশ্চিম জোন’র সদর আনার পর তাদের ট্রলার মালিক মহাজনদের কাছে হস্তান্তর করেছেন কোস্ট গার্ড। অসুস্থ এসকল জেলেদেরকে চিকিৎসা ও খাবারসহ পোশাক সহায়তা দেয়া হয়েছে কোস্ট গার্ডের পক্ষ থেকে।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, বৈরী আবহাওয়ায় ইঞ্জিনের ত্রুটিজনিত কারণে ফিশিং ট্রলার এফ,বি জান্নাতুল ফেরদৌস, এফ,বি আব্দুল্লাহ-০১ ও এফ,বি মায়ের দোয়া ভাসতে ভাসতে বাংলাদেশ সমুদ্রসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় চলে যায়। ওই দেশীয় সমুদ্রে টহলরত ভারতীয় কোস্ট গার্ড শনিবার সকাল সাড়ে ৭টার দিকে প্রথম দফায় ১০ জেলেকে উদ্ধার করেন। এরপর দুইদিন ধরে পর্যায়ক্রমে আরো ২২ জেলেকে উদ্ধার করেন ভারতীয় কোস্ট গার্ড। তারপর দুই দেশের কোস্ট গার্ডের সমঝোতার মাধ্যমে উদ্ধার হওয়া ৩২ জেলেকে মঙ্গলবার সকাল ১০টার দিকে বাংলাদেশ-ভারত সমুদ্র নিয়ন্ত্রণ রেখায় বাংলাদেশ কোস্ট গার্ড’র জাহাজ সিজিএস তাজউদ্দিনের কাছে হস্তান্তর করে ভারতীয় কোস্ট গার্ড।

এরপর সমুদ্রে বাংলাদেশ কোস্ট গার্ড’র জাহাজ অপরাজেয় বাংলায় ওই জেলেদেরকে স্থানান্তর করে মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরে আনা হয়েছে। মঙ্গলবার রাতে মোংলায় আনার পর তাদেরকে তাদের ট্রলার মালিক ও মহাজনদের কাছে হস্তান্তর করেছেন কোস্ট গার্ড।

এ সকল জেলেদের বাড়ী পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী ও ভোলার বিভিন্ন এলাকায় বলে জানায় উদ্ধার হওয়া জেলেরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।