ঢাকাবুধবার , ১৭ আগস্ট ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি জামাত সরকারের আমলে দেশব্যাপী বোমা হামলার প্রতিবাদে কাজিপুরে বিক্ষোভ মিছিল

মিজানুর রহমান মিনু
আগস্ট ১৭, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

মিজানুর রহমান মিনু কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।।২০০৫ সালে ১৭আগষ্ট বিএনপি জামাত সরকারের আমলে বাংলাদেশের ৬৩জেলায় একযোগে ৫০০ বোমা হামলার প্রতিবাদে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কাজিপুর ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে সকাল ১১টায় কাজিপুর সদর ইউনিয়ন, কাজিপুর পৌরসভার সকল নেতৃবৃন্দের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার মেইন সড়ক হয়ে পৌরসভা ও উপজেলা চত্বর হয়ে দলীয় কার্যালয়ে ফিরে আসেন।

বুধবার (১৭আগষ্ট) বিক্ষোভ মিছিল শেষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ২০০৫ সালে বোমা হামলার প্রতিবাদ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেফাজ উদ্দিন মাষ্টার, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

এসময়  উপস্থিত ছিলেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জিএম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আঃ হান্নান তালুকদার,কাজিপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক আঃ মতিন মাষ্টার।উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-প্রচার সম্পাদক শওকত আকবর।উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু।উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, সাধারণ সম্পাদক আলী আসলাম,সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান স্বাধীন।উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা ছাত্র লীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত উল ইসলাম শাওন সহ সকল নেতৃবৃন্দ।

অন্যদিকে উপজেলার দক্ষিণ অঞ্চলের সিমান্ত বাজার একটি বিক্ষোভ মিছিল পল্লি বিদ্যুৎ অফিস এর সামনে থেকে মেইন রোড হয়ে রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয় হয়ে পল্লী বিদ্যুৎ অফিস এর সামনে জড়ো হয়।

পরে গান্ধাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মাষ্টার এর সভাপতিত্বে ২০০৫ সালের ১৭ আগষ্ট দেশব্যাপী ৬৩জেলায় বিএনপি জামাত সরকারের আমলে বোমা হামলার প্রতিবাদ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, যুগ্ন সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম তালুকদার।

এসময় গান্ধাইল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-প্রচার সম্পাদক শওকত আকবর, শুভগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম খান বিএসসি।উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম, সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমেদ তালুকদার।গান্ধাইল ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরুল কায়েস টিটু, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, শুভগাছা ইউনিয়ন যুবলীগের সভাপতি তাজউদ্দীন টিপু,সাধারণ সম্পাদক সুমন মিয়া।গান্ধাইল ইউনিয়ন ছাত্র লীগের ভারপ্রাপ্ত সভাপতি বেল্লাল হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সামিদুল ইসলাম সহ সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও সোনামুখি ইউনিয়ন আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে সোনামুখী বাজারে সকাল ১০টায়।

চালিতাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের আয়োজন বিকাল ৪টায়, মাইজবাড়ি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে বিকাল ৫টায়।

রতনকান্দি, বাগবাটি ছোনগাছা, ও বহুলী ইউনিয়ন আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে চার ইউনিয়নের প্রান কেন্দ্র। হরিনা পিপুল বাড়িয়া বাজারে বিএনপি জামাত সরকারের আমলে বোমা হামলার প্রতিবাদ করে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া উপজেলার চরাঞ্চলের ৬টি ইউনিয়নেও নিজ নিজ ইউনিয়নে বোমা হামলার প্রতিবাদ করে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।