ঢাকাসোমবার , ২৫ জুলাই ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

যমুনার ভাঙ্গনের কবলে তেকানীর হাড্ডি খোলা বাঁধ

মিজানুর রহমান মিনু
জুলাই ২৫, ২০২২ ৯:১৫ অপরাহ্ণ
Link Copied!

মিজানুর রহমান মিনু কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি। যমুনার পানি কমতে থাকলেও সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার তেকানী ইউনিয়নের হাড্ডি খোলা বাঁধ ও তার আশপাশে এলাকাগুলোতে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে। স্থানীয় লোকজন ভাঙ্গনের হাত থেকে রক্ষায় জাতীয় সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানভীর শাকিল জয় সহ পানি উন্নয়ন বোর্ডের হস্তক্ষেপ কামনা করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তেকানী হাড্ডি খোলা বেড়িবাঁধ এলাকায় ব্যাপক হারে ভাঙ্গছে। ইতিমধ্যে হাড্ডি খোলা বাঁধ আশপাশের প্রায় দুইশ হেক্টর আবাদি জমি, স্কুল, পরিবার কল্যাণ কেন্দ্র, মসজিদসহ ২০টি বাড়ি যমুনায় নিমজ্জিত হয়েছে। এলাকাবাসীর দাবি বাঁধটি রক্ষা করা না গেলে ভাটিতে অবস্থিত তেকানীর ৫টি গ্রাম, মেছড়া ইউনিয়নের ৭টি গ্রাম যমুনায় চিরদিনের মত হারিয়ে যাবে। স্থানীয় লোকজন চরের গ্রাম সমূহ রক্ষায় যমুনার বামতীর সংরক্ষনের দাবি জানিয়েছেন।

এব্যাপারে তেকানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, এক কিলোমিটার
হাড্ডি খোলা বাঁধ ও আশপাশের এলাকায় ঘর বাড়ি, আবাদি জমি, স্কুল এবং মসজিদ যমুনার ভাঙনে বিলীন হয়ে গেছে। এখনও ভাঙ্গন অব্যাহত রয়েছে।

তেকানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিবন চাকলাদার সহ এলাকাবাসী ভাঙন রোধে জের দাবি জানিয়েছেন।

ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন এমপি তানভীর শাকিল জয়, ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, পিআইও এ কে এম শাহ্ আলম মোল্লা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।