ঢাকাসোমবার , ২৭ জুন ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

মোংলা বন্দরে বিশ্ব হাইড্রোগ্রাফি দিবসে আলোচনা সভা ও বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শণ

বিশেষ প্রতিনিধি
জুন ২৭, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।বিশ্ব হাইড্রোগ্রাফি দিবস উদযাপন উপলক্ষে মোংলা বন্দর কর্তৃপরে আয়োজনে আলোচনাসভা ও হাইড্রোগ্রাফির উপর বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হয়।

সোমবার (২৭ জুন) মোংলা বন্দরের সভাকে সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দরের সদস্য (হারবার ও মেরিন) কমোডর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার।

এছাড়াও উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন বন্দরের উর্ধতন কর্মকর্তা ও বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন মেরিটাইম স্টেক হোল্ডারের প্রতিনিধি সহ অঅরো অনেকে।

মোংলা বন্দরের প্রধান হাইড্রোগ্রাফার লেফটেন্যান্ট কমান্ডার এম ওবাইদুর রহমান বিশ্ব হাইড্রোগ্রাফি দিবসের গুরুত্ব এবং মোংলা বন্দরের হাইড্রোগ্রাফি শাখা কর্তৃক পরিচালিত বিভিন্ন কার্যক্রমের উপর বিশেষ তথ্যচিত্র উপস্থাপন করেন এবং হাইড্রোগ্রাফি শাখা কর্তৃক বিভিন্ন ইকুইপমেন্ট এর প্রদর্শণ করা হয়।

হাইড্রোগ্রাফি বিষয়ে জনসাধারণের সচেতনতা বৃদ্ধি এবং সমুদ্র সম্পর্কে জ্ঞান বৃদ্ধিতে হাইড্রোগ্রাফার এবং হাইড্রোগ্রাফির অবদান সম্পর্কে তুলে ধরার ল্েয দিবসটি পালিত হয়। ‘

‘জাতিসংঘের দশ বছর মেয়াদী মহাসমুদ্র পরিকল্পনায় হাইড্রোগ্রাফির অবদান” ছিল এই বছরের হাইড্রোগ্রাফি দিবসের প্রতিপাদ্য। সমুদ্র থেকে তথ্য উপাত্ত সংগ্রহ করার বিষয়ে কারিগরি পর্যায়ে বৈশ্বিকভাবে যে সমন্বয় সাধন করে থাকে তার অবদান তুলে ধরাও এই দিবসটির আরেকটি উদ্দেশ্য।

দিবসটি পালনের মাধ্যমে দেশের সমুদ্র সংক্রান্ত কমিউনিটি এবং অন্যান্য স্টেক হোল্ডারদের মাঝে সচেতনতা সৃষ্টি হবে এবং ভবিষ্যতে যে কোন মেরিটাইম সংক্রান্ত চ্যালেঞ্জ মোকাবেলায় একটি ভিত্তি তৈরী হবে বলে জানায় আলোচকরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।