ঢাকাশনিবার , ১৬ এপ্রিল ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

ঝিকরগাছার দেউলি গ্রামে ইমাম নিয়োগকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে আহত- ১৫

Arifuzman Arif
এপ্রিল ১৬, ২০২২ ১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

বেত্রাবতী ডেস্ক।।ঝিকরগাছারর দেউলি গ্রামে  মসজিদের ইমাম কে ‘রাখা না রাখার’ বিষয়ে মত পার্থক্যে গ্রামবাসীর দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১৫জন আহত হয়েছে।

সংঘর্ষে মারাত্মক ভাবে আহত উপজেলার দেউলি গ্রামের সেলিম হোসেন(৪০),শাহিন রিপন হোসেন (৩০),আব্দুল্লাহ (২০),হযরত আলি (৫৫),ইশারত আলি (৫২) ও নূরহোসেন (৩৫) বিশা (৫৫),মাসুম (২০)বিপ্লবকে (২৮) নাভারন স্বাস্থ্য কমপ্লেক্সে ও যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান,সিরাজুল খাঁ(৫০) সোহারাব হোসেন(গুন্ডার) নেতৃত্বে তার দুই ছেলে চয়ন(২৮), নয়ন(২৫)শফি খাঁ(৪০) রিংকু খাঁ(২৮)সামাদ (৪০) রহিম (৩৫) জামাল (২০) পূর্ব পরিকল্পিত ভাবে হাঁতুড়ি ও ধারালো অস্ত্র নিয়ে মসজিদের ভিতরে হামলা চালায়।

বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কামরুজ্জামান বলেন,শুক্রবার জুম্মার নামাজের সময় উপজেলার দেউলি আতিয়ার রহমান খান ফুরকানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা মসজিদের মুসুল্লিদের মাঝে এই ঘটনাটি ঘটেছে।

তিনি আরও বলেন, মাওলানা আব্দুর রউফ (৫০) দীর্ঘদিন ধরে ওই মাদ্রাসায় শিক্ষকতা করে আসছেন।কিছুদিন তিনি অসুস্থ হওয়ায় গ্রামের একটি গ্রুপ তাকে সরিয়ে দিতে চাইলে গ্রামবাসী দুই ভাগে বিভক্ত হয়ে মসজিদের ভিতরে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে।পরে তা সংঘর্ষে রুপ নেয়। এতে উভয় পক্ষের অন্তত ১৫জন মুসুল্লি আহত হয়।আহতদের ছয় জনের অবস্থা মারাত্মক হওয়ায় তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।নজরুল ইসলাম ও সাইদুল ইসলামকে আটক করা হয়েছে।

স্থানীয় হাজিরবাগ ইউপি সদস্য হুমায়ুন কবির বলেন,এই মসজিদ ও মক্তবের হুজুর নিয়ে বেশ কিছুদিন ধরে গ্রামবাসীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল।আমরা নিরসনের চেষ্টাও করেছিলাম কিন্তু আজ গন্ডগোল করায় পরিস্থিতি ঘোলাটে হয়ে গেল।

হাজিরবাগ ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু বলেন,মক্তব ও মসজিদের জমাজমি সংক্রান্ত বিরোধ ও টাকাপয়সা নিয়ে মুলত এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।এনিয়ে কয়েক দফা বসাবসিও করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।