কাজিপুরে সংবাদের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত

লেখক: Arifuzman Arif
প্রকাশ: ৪ মাস আগে

কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।।কাজিপুরের চালিতাডাঙ্গা ইউনিয়নের শ্যামপুরে গত ১৪ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও স্থানীয়, জাতীয় পত্রিকায় প্রকাশিত সিমানানিয়ে বিরোধে বাড়ি ঘরে হামলা লুটপাট গাড়িতে আগুন বিষয়ক সংবাদটির প্রতিবাদ করে গ্রামের প্রায় দুইশতাধিক নারী পুরূষ মানববন্ধন ও পরে সংবাদ সম্মেলন করেছেন।

১৫ জানুয়ারি সকাল ১০ টায় স্থানীয় শ্যামপুর বালিকা প্রাথমিক বিদ্যালয়ে মানববন্ধন শেষে গ্রামবাসিদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন খলিলুর রহমান।

তিনি উল্লেখ করেন বাড়ির সিমানা নিয়ে গ্রামের বকুল সেখ ও শামছুল হকের মধ্যে পূর্বের ঘটনার জেরে গত ১১ জানুয়ারি মঙ্গলবার দিবাগত রাত সাড়ে আটটায় বকুল শেখের পক্ষে তাদের ভাড়া করা কিছু সন্ত্রাসী শামছুল হকের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে।

সন্ত্রাসীদের অতর্কিত হামলায় শামছুল হকের লোকজনভয়ে চিৎকার চেচামেচিশুরু করে। এ সময় জনৌক মুসুল্লী মসজিদের মাইকে ডাকাতী পড়েছে বলে মাইকিং করলে গ্রামবাসি শামছুলের বাড়ির দিকে আসতে থাকে। অবস্থা বেগতিক দেখে বকুল নিজে ও তাঁর ভাড়া করা লোকজন নিয়ে চম্পট দেয়। গ্রাম বাসিদের ভাষ্য মতে ঘটনাটি ভিন্নখাতে নেয়ার লক্ষ্যে বকুলের ভাড়া করা সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার পথে বকুলের ছেলে বিপ্লবের একটি অকেজ মটর সাইকেল জ্বালিয়ে দিয়ে যায়।

লিখিত অভিযোগে তিনি আরও জানান ঘটনার পর বকুল এবং তাঁর ছেলে সিরাজগঞ্জে গিয়ে হাসপাতালে ভত্তি হয় এবং মিথ্যা সাট্রিফিকেট নিয়ে মামলা করার পায় তারা করছেন।গ্রাম বাসি প্রশাসনের নিকট ঘটনাটির সুষ্ঠ তদন্তের দাবি জানিয়েছে।