দেশের পুলিশ ব্যবস্থায় অনেক পরিবর্তন হয়েছে-স্বরাষ্ট্রমন্ত্রী

লেখক: Arifuzman Arif
প্রকাশ: ৫ মাস আগে

বর্তমানে পুলিশ অনেক দক্ষ, শক্তিশালী ও যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, দেশের পুলিশ ব্যবস্থায় অনেক পরিবর্তন হয়েছে। বিগত ১২ বছর আগেও যে অবস্থায় ছিল এখন তা নেই। তাই দেশের কোথাও চাঁদাবাজ ও সন্ত্রাসীদের জায়গা হবে না।

আজ শনিবার (২৫ ডিসেম্বর) রাজধানীর আফতাবনগরে মহান বিজয় দিবসের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি স্বাধীন দেশ একদিনে আসেনি, ধাপে ধাপে অনেক ত্যাগের মধ্য দিয়ে এসেছে; যার নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার তুলনা শুধু তাকে (বঙ্গবন্ধু) দিয়েই হয়। তার নেতৃত্বে কীভাবে আমরা স্বাধীনতা পেয়েছি তা বিশ্বের মানুষ জানে। তিনি সাড়ে তিন বছরেই দেশকে শূন্যের ঝুড়ি থেকে দাঁড়ানোর চেষ্টা করেন।

আসাদুজ্জামান খান বলেন, আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার করতে পেরেছি। অনেকের রায় কার্যকর হয়েছে। এখনো যারা পালিয়ে আছে, তাদের খুঁজে বের করা হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য তথ্য ও প্রযুক্তি বিভাগের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশানের উপপুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান। সভাপতিত্ব করেন আফতাবনগর জহুরুল ইসলাম সিটি সোসাইটির সভাপতি মো. আলমগীর হোসেন ঢালী।