ঢাকাশুক্রবার , ২৪ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

৩০ ডিসেম্বর বই বিতরণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Arifuzman Arif
ডিসেম্বর ২৪, ২০২১ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

করোনা মহামারির কারণে আগামী পহেলা জানুয়ারি সারাদেশে পাঠ্যপুস্তক উৎসব হচ্ছে না। তবে ২০২২ শিক্ষাবর্ষের জন্য বছরের প্রথম দিনই বই দেয়ার কার্যক্রম শুরু হবে।

আগামী ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর কাছ থেকে ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেয়ার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) গত ১৯ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে তিন শিক্ষার্থীর তালিকা চেয়েছে। যাদের হাতে প্রধানমন্ত্রীর বই তুলে দেয়ার কথা রয়েছে।

চিঠিতে ‘পাঠ্যপুস্তক উৎসব’ উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য মাধ্যমিক স্তরের নবম শ্রেণি বাদে প্রতি শ্রেণির একজন করে ষষ্ঠ, সপ্তম, অষ্টম শ্রেণির মোট তিন শিক্ষার্থীর ছবি, মোবাইল নম্বরসহ নামের তালিকা পাঠাতে বলা হয়।

এদিকে বিনামূল্যের পাঠ্যবই ছাপাখানা পরিদর্শন করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, অতিমারির কারণে এ বছরও বই উৎসব করার মতো পরিস্থিতি আমাদের নেই। সব স্কুলেই ক্লাস ধরে বই বিতরণ করা হবে। শিক্ষার্থীরা পর্যায়ক্রমে বই পাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।