ঢাকাবৃহস্পতিবার , ৯ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

নির্দিষ্ট সময় পর মেসেজ মুছে ফেলার সুবিধা

Arifuzman Arif
ডিসেম্বর ৯, ২০২১ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

হোয়াটসঅ্যাপ নির্দিষ্ট সময় পর মেসেজ মুছে ফেলার সুবিধা চালু করেছে। সোমবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য জানিয়েছেন মার্ক জুকারবার্গ।

তিনি বলেন, আমরা আজ হোয়াটসঅ্যাপে নতুন ডিসঅ্যাপিয়ারিং মেসেজ সুবিধা যোগ করছি। যার মাধ্যমে আপনার চ্যাটের মেসেজগুলো ২৪ ঘণ্টা, ৭ দিন বা ৯০ দিন পর পর সয়ংক্রিয়ভাবে মুছে যাবে। সব মেসেজ আজীবন থাকার দরকার নেই।

পাশাপাশি চ্যাট আরো আকর্ষণীয় ও মজাদার করে তুলতে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এতদিন ভয়েস মেসেজ একটি লম্বা রেখা হিসেবে থাকত। এবার তা ওয়েভ ফরম্যাটে আসবে। মাঝে ট্যাপ করেই পজ করা যাবে। এরইমধ্যে ফেসবুক মেসেঞ্জারে এরকম ফরম্যাটে ভয়েস মেসেজ দেখা যাচ্ছে। এজন্য প্রেরক ও প্রাপক দুজনেরই হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সনে আপডেট থাকতে হবে।

সম্প্রতি বিশেষ দিনগুলোতে একসঙ্গে অনেক বন্ধুকে শুভেচ্ছা মেসেজ পাঠানোর সুযোগ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। এখন থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে একটি মেসেজ সর্বাধিক ২৫৬ জনকে পাঠানো যাবে। এজন্য ব্যবহারকারীকে কোনো গ্রুপ বানাতে হবে না।

নতুন এই ফিচারের একটা প্রস্তুতি পর্ব রয়েছে। এটিকে ‘ব্রডকাস্ট লিস্ট’ বানানো বলে। এজন্য হোয়াটসঅ্যাপে ঢুকে চ্যাট স্ক্রিনের ডানদিকের ওপরে তিনটি ডটে আঙুল ছোঁয়াতে হবে। সেখানে ড্রপ ডাউন থেকে বেছে নিতে হবে ‘নিউ ব্রডকাস্ট’ অপশন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।