ফের আইসিসির মাসসেরার দৌড়ে সাকিব

Admin

নভেম্বর ০৪ ২০২১, ২০:২৭

ছবি: স্কাই স্পোর্টস

অক্টোবর মাস জুড়ে ব্যাট-বল হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব আল হাসান। তার ধারাবাহিক পারফরম্যান্স মূল্যায়নে এনেছে আইসিসি।

তাইতো দ্বিতীয়বারের মতো সংস্থাটির মাস সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের এ অলরাউন্ডার। যেখানে তার প্রতিদ্বন্দ্বি পাকিস্তানের আসিফ আলী ও নামিবিয়ার ডেভিড ভিসা।

এবার ভোটাভুটিতে এগিয়ে থাকলে দ্বিতীয়বারের মতো এই শিরোপা উঠবে সাকিবের হাতে।

গত জুলাই মাসে প্রথমবারের মতো সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন সাকিব। তার আগে বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে মে মাসে এই পুরস্কার জেতেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।

অক্টোবরে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে সাকিব ব্যাট হাতে ১৩১ রান ও ৫.৫৯ ইকোনমি রেটে নিয়েছেন ১১টি উইকেট। তার দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে ডেভিড উইস নামিবিয়ার হয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসে ২৭ গড় ও ১৩২ স্ট্রাইকরেটে ১৬২ রানের পাশাপাশি মাত্র ৭.২৩ ইকোনমি রেটে শিকার করেছেন ৭টি উইকেট।

অন্যদিকে পাকিস্তানের আসিফ আলি প্রথমে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে ২৭ রানের ক্যামিও খেলে দলকে জেতান। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১৯তম ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে দলকে জেতানোর সুবাদে মনোনয়ন পেয়েছেন মাসের সেরা খেলোয়াড় পুরস্কারে।

এদিকে নারী ক্রিকেটে অক্টোবর মাসের সেরা খেলোয়াড়ের জন্য মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ের ম্যারি অ্যান মুসোন্দা এবং আয়ারল্যান্ডের দুই খেলোয়াড় লরা ডিলানি ও গ্যাবি লুইস।