‘তারেক জিয়া দেশে আসার সৎসাহস দেখাতে পারছেন না’

Admin

নভেম্বর ০৪ ২০২১, ২০:১৭

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির কাছে জানতে চেয়েছেন, তারেক রহমান কবে দেশে ফিরবেন।

তিনি বলেন, দেশের মানুষ দেখতে চায়, পলাতক তারেক জিয়া আগে দেশে ফিরে আসুক। তারপর দেখা যাবে বিএনপির ‘মরা গাঙে ঢেউ আসে কি না’।

আজ বৃহস্পতিবার তার বাসভবনে ব্রিফিংয়ে ‘তারেক জিয়ার স্বদেশ প্রত্যাবর্তন এবং জনতার ঢল নামা’র গল্প প্রসঙ্গে বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, তারেক জিয়া দেশে আসবে এ বছর- না ওই বছর বলে বলে ১৩ বছর চলে গেলে। কিন্তু তারেক জিয়া দেশে আসার সৎসাহস দেখাতে পারছেন না।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, গত কয়েক বছর ধরে গণঅভ্যুত্থান, মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দী খালেদা জিয়া অনেক শক্তিশালী।

নির্বাচনে বিএনপির ভূমিধস বিজয়ের গল্প, আওয়ামী লীগ ৩০ আসন না পাওয়ার গল্পসহ বিএনপি নেতাদের এমন অনেক বক্তব্য শুনে আসছি। এসব বক্তব্যে কী হয়েছে, দেশের জনগণ তা দেখেছেন।

তিনি বলেন, আসলে কথামালার চাতুরি দিয়ে জনগণের মন জয় করা যায় না। এ কথা বিএনপি বুঝেও বুঝতে চায় না।

তারেক জিয়া ও খালেদা জিয়া প্রসঙ্গে এমন মন্তব্যের পর সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টাঙ্গাইলের ভাতকুড়া (করোটিয়া)-বাসাইল-সখিপুর সড়কের ওপর প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে ৬৯ মিটার নাঙ্গালিয়া সেতুর উদ্বোধন করেন।