কাজিপুরের নিশ্চিন্তপুর ইউপি নির্বাচনে দলীয় প্রতিক নৌকার মাঝি হতে চান সুরুজ্জামান সরকার

Admin

অক্টোবর ২৫ ২০২১, ১১:১০

কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।।কাজিপুরের নিশ্চিন্তপুর ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকার হাল ধরতে চান সাবেক ছাত্র নেতা সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আঃ হামিদ সরকারের যোগ্য সন্তান, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুরুজ্জামান সরকার।

আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাজিপুরের প্রত্যান্ত চর ১১নং নিশ্চিন্তপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চর জগন্নাথপুরের সন্তান দরিদ্র মানুষের অত্যান্ত কাছের মানুষ জননন্দিত সকলের প্রিয় মুখ সবার পরিচিত সুরুজ্জামান সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে এলাকাবাসির দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

সুরজ্জামান সরকার নিশ্চিন্তপুর ইউনিয়নের প্রয়াত বর্ষীয়ান রাজনীতিবীদ,সমাজসেবক ও শিক্ষানুরাগী আব্দুল হামিদ সরকারের ৬পুত্র সন্তানের মধ্যে ৫ম।

মরহুম আব্দুল হামিদ সরকার ছিলেন নিশ্চিন্তুপুর ইউনিয়নের ৩বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান, যিনি আমৃত্যু জনসেবা করে গেছেন।

মরহুম আব্দুল হামিদ সরকারের সূযোগ্য সন্তান সুরুজ্জামানের বর্ন্যাঢ্যরাজনৌতিক জীবন তেমন নেই ।

২০০৮,২০১৪,২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নিশ্চিন্তপুর ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

রাজনীতির পাশাপাশি নিজ এলাকার উন্নয়নে সামাজিক, সেচ্ছাসেবী, সাংস্কৃতিক কর্মকান্ডের বিকাশে রয়েছে সুরজ্জামানের গুরুত্বপূূর্ণ ভূমিকা।

সুরুজ্জামান সরকার ডিগ্রীদোরতা উচ্চ বিদ্যালয়ের দুইবারের নির্বাচিত বিদ্যুৎসাহী সদস্য,ঘুঞ্চালক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় মসজিদ, মাদ্রাসার উন্নয়নের স্বার্থে কমিটির সাথে দাতা সদস্য হিসেবে যুক্ত রয়েছেন।

মানুষের জন্য কিছু করার প্রত্যাশা নিয়ে এবং স্বচ্ছতা ও জবাবাদিহিতামূলক কাজ করার প্রত্যায় নিয়ে দারুন্যদিপ্ত সুরুজ্জামান সরকার এলাকায় করোনাকালিন সময়ে এবং এর আগে বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দান-খয়রাত করেছেন,যা এখনও অব্যহত রয়েছে।

ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগ, নেতাকর্মি সহ বিভিন্ন মানুষের সাথে কথা বলে জানা গেছে,বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক একসময়ের তুখোড় মেধাবী ছাত্র নেতা সুরুজ্জামান নিরবে নিবৃত্বে এলাকার মানুষের কল্যাণের জন্য কাজ করে চলেছেন।

তিনি নিশ্চিন্তপুর ইউনিয়নের আপামর জনসাধারণ কে প্রয়াত পিতা আব্দুল হামিদ সরকারের মতোই ভালোবাসা দিয়ে আগলে রাখতে চান ।

এলাকার মানুষের কাছে ইতিবাচক রাজনীতিবীদ হিসেবে সুরুজ্জামান সরকারের ব্যাপক জনপ্রিয়তাও রয়েছে।নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আ.লীগ ও সহযোগি অঙ্গসংগঠনের নেতাকর্মিদের মতে, যোগ্য পিতার যোগ্য সন্তানের হাতে যদি আমাদের এমপি মহদয় সুরুজ্জামানকে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনের সুযোগ দেয়,তবে এলাকার উন্নয়ন হবে।

সুরুজ্জামান দির্ঘদিন পরে এলাকায় স্বচ্ছ ভাবমূত্তি ক্লিন ইমেজের জন্য ইউনিয়ন সেবা বৃদ্ধির প্রত্যাশা নিয়ে নিশ্চিন্তপুরের উন্নয়নের লক্ষ্যে আধুনিক ইউনিয়ন বিনির্মাণের আশা নিয়ে আসছে নির্বাচনের প্রতিদ্বন্দিতা করার প্রত্যাশা করেছেন।

সে ক্ষেত্রে ডিজিটাল সিরাজগঞ্জ কাজিপুর গড়ার কারিগর একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের আদর্শকে ধারন করে তাঁর সুযোগ্য সন্তান প্রকৌশলী তানভীর শাকিল জয়ের একজন ক্ষুদে কর্মী হিসাবে নিশ্চিন্তপুরের উন্নয়নে নিজেকে নিবেদিত করতে চান।

জিজ্ঞাসাবাদে সুরুজ্জামান জানান আল্লাহর রহমতে মরহুম বাবার রেখে যাওয়া জমি জমা চাষাবাদ দেখাশুনার সুবাদে সংসারে স্বচ্ছলতা রয়েছে নিজের সন্তানআদীও নাই কাজেই মানুষের কল্যাণ ছাড়া অন্য কোন প্রত্যাশা করি না।

আসছে নির্বাচনে ইউনিয়নবাসি আমাকে ভোট দিলে আমি নেতা কর্মিদের দোয়া নিয়ে জীবনভর ইউনিয়নের উন্নয়নে নিজেকে বিলিয়ে দিতে চাই।