সাড়ে ৫ কোটি ছাড়িয়েছে টিকা নিবন্ধনকারী

Admin

অক্টোবর ২০ ২০২১, ১২:৫৩

সারাদেশে করোনার টিকা নিবন্ধনকারীর সংখ্যা সাড়ে ৫ কোটি ছাড়িয়েছে। তাদের মধ্যে জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে ৫ কোটি ৪২ লাখ ৫৮ হাজার ২১৫ জন ও পাসপোর্টের মাধ্যমে ৭ লাখ ৭৭ হাজার ৪৬১ জন নিবন্ধন করেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৫ লাখ ৬২ হাজার ২৭৪ জন টিকা নিয়েছেন। এ নিয়ে দেশে টিকাগ্রহীতার সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ কোটি ৮৮ লাখ ১ হাজার ৫৫ জনে দাঁড়িয়েছে।

তাদের মধ্যে প্রথম ডোজের ৩ কোটি ৯১ লাখ ৬৮ হাজার ৯৪৮ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ১০৭ জন।

মঙ্গলবার টিকা গ্রহীতাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ৩০ হাজার ৭৬০ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২ লাখ ৩১ হাজার ৫১৪ জন। প্রথম ডোজের টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ লাখ ৬৬ হাজার ৫৪৫ জন ও নারী ১ লাখ ৬৪ হাজার ২১৫ জন আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ১৫৫ জন ও নারী ১ লাখ ১০ হাজার ৩৫৯ জন।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন।