ঢাকামঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে র্যালী ও সম্প্রীতি বন্ধন সমাবেশ অনুষ্ঠিত

Arifuzman Arif
অক্টোবর ১৯, ২০২১ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

মাসুদ রানা,মোংলাঃ মোংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে র্যালী ও সম্প্রীতি বন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও ব্রেভ প্রকল্প দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’র আয়োজনে মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচী পালন করা হয়।

দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে ‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই’ শ্লোগানে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে স্থানীয় ইমাম, পুরোহিত, ফাদার, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, পুলিশ, সাংবাদিক ও সুশীল সমাজসহ নানা শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন এ সম্প্রীতি বন্ধন-সমাবেশে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল, ইমাম পরিষদের সাধারণ সম্পাদক আঃ রহমান, পূজা উদযাপন পরিষদের সভাপতি পীযুষ কান্তি মজুমদার, মন্দির পুরোহিত সঞ্জয় চক্রবর্তী, ব্রেভ প্রকল্প দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’র বাগেরহাট জেলা সমন্বয়কারী নাজমুল হুদা মিনা, সুজন’র মোংলা উপজেলা সাধারণ সম্পাদক সাংবাদিক নুর আলম শেখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, গত কয়েকদিন ধরে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কুমিল্লাসহ বিভিন্ন স্থানে হিন্দুদের উপর যে সম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ ও লুটপাট হয়েছে তাতে আমরা মর্মাহত। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, কোন ধর্মই সংঘাতকে সমর্থন করেনা।

যারা ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে সাম্প্রদায়িক দ্বন্দ্ব সংঘাতের সৃষ্টি করছে তারা ধর্মেরও শত্রু, তারাই সংখ্যালঘু। এদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে।

সব ধর্মের মানুষের অংশগ্রহণে সাম্প্রদায়িক সম্প্রীতির মিলন মেলা হয়েছে। এটা অটুট রাখার দায়িত্ব আমাদের। দেশে ঘটে যাওয়া সাম্প্রদায়িক দাঙ্গায় আজ প্রকৃতিরও হ্নদয়ে রক্তক্ষরণ হচ্ছে। গত দুই তিন দিন ধরে দেশজুড়ে অঝরে বৃষ্টি ঝরছে, সৃষ্টিকর্তারও মন খারাপ।

মোংলায় ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অংশগ্রহণে এমন একটি সম্প্রীতির সমাবেশ দেশের জন্য উদাহরণ হয়ে থাকবে বলেন অংশগ্রহণকারীরা। তাই কেউ কোন ধরণের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করবেন না। ভবিষ্যতে কেউ যদি এই ধরণের অন্যায় কাজে জড়ান তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ তৎপর রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।