মোংলায় আ’লীগের উদ্যোগে শেখ রাসেল’র জন্মদিন পালন

Admin

অক্টোবর ১৮ ২০২১, ১২:৫৭

মাসুদ রানা,মোংলা।।শ্রদ্ধা এবং ভালোবাসায় মোংলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল’র ৫৭তম জন্মদিন পালিত হয়েছে।

জন্মদিন উপলক্ষে মোংলা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সকল অংঙ্গসংগঠনের আয়োজন ব্যাপক কর্মসূচি গ্রহণ করে। রবিবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শেখ রাসেল’র ৫৭তম জন্মদিনের কেক কাটেন নেতাকর্মীরা। পরে অনুষ্ঠিত হয়

আলোচনাসভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

মোংলা উপজেলা আ’লীগের সাভাপতি অধ্যক্ষ বাবু শুনীল কুমার বিশ্বাস’র সাভাপতিত্বে বক্তব্য রাখেন,মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান,সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, ভাইস চেয়্যারম্যান  ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু, মোংলা পৌর আ.লীগের প্রচার সম্পাদক আনোয়ার হোসেন টিটু,মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, কাউন্সিলর ও পৌর যুবলীগের সভাপতি এস,এম, কবির হোসেন, মোংলা পৌর মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক দুলালী বেগম, পৌর যুবলীগের মহিলা বিষয়ক সাধারণ সম্পাদিকা শামিমা ইয়াসমিন জুই।

অন্যান্যদের মধ্যে মোংলা পৌর ১নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম চৌধুরী,২নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর হুমাউন হামিদ নাসির,সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিউলি আকন,জোহরা বেগম,পৌর ছাত্রলীগের সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন রানা, সহ-সভাপতি  পারভেজ খান,সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী,সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন , মানব সভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধ। সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না।বাংলাদেশে রাজনৈতিক হত্যাকাণ্ডে নারী-শিশু হত্যা করা হয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় ১০ বছরের অবুঝ শিশু শেখ রাসেলকে ও হত্যা করা হয়। এটি ঘৃণ্য অপরাধ। শিশু রাসেলকে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধু পরিবারের শেষ প্রদীপ নিঃশেষ করতে চেয়েছিল। শিশুপুত্র শেখ রাসেল তার নিষ্পাপ প্রাণ উৎসর্গ করে বঙ্গবন্ধুর অনুসারী দের মধ্যে যে দীপ শিখা জ্বালিয়ে গেছেন, তা আজ লাখো কোটি রাসেল অনুসারীদের মাঝে ছড়িয়ে আছে।

১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। মৃত্যুর আগে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

দোয়া মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওঃ জোবায়ের হোসেন।