দেশকে অস্থিতিশীল করতে উদ্দেশ্যমূলকভাবে কুমিল্লার ঘটনা–স্বরাষ্ট্রমন্ত্রী

Admin

অক্টোবর ১৭ ২০২১, ১৮:৩১

সম্প্রতি কুমিল্লায় একটি মন্দিরে ‘পবিত্র কোরআন অবমাননার’ বিষয়ে সাংবাদিকের প্রশ্নে তদন্তের অগ্রগতি কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ওই ঘটনার নেপথ্যে বিস্তারিত তথ্য নির্ভুল তদন্তের মাধ্যমে শিগগিরই জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

রবিবার (১৭ অক্টোবর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

সস্প্রতি কুমিল্লার ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করেছেন সেটা অগ্রগতি জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এ ঘটনার পেছনে অবশ্যই কোনো কারণ আছে।

কিছুদিনের মধ্যে আমরা আরো ক্লিয়ার বলতে পারবো। কুমিল্লার ঘটনায় আমাদের তদন্তকারী কর্মকর্তা, গোয়েন্দা সংস্থাসহ সংশ্লিষ্টরা বিষয়টি খুব গুরুত্বভাবে দেখছেন। আমরা একটি নির্ভুল তদন্তের মাধ্যমে পুরো ঘটনা আপনাদের শিগগিরই জানাবো বলে আমরা বিশ্বাস ও আশা করি।

তিনি আরো বলেন, ‘আমরা মনে করি আমাদের দেশের লোক ধর্মভীরু, কিন্তু ধর্মান্ধ নয়। কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্যই ঘটানো হয়েছে। এটা কে করেছেন বা কার ইন্ধনে করেছেন, তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে। আমরা প্রমাণ পেলেই আপনাদের সামনে তুলে ধরবো। প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা অবশ্যই করবো।’