মেসি-নেইমারসহ ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় যারা

Admin

অক্টোবর ০৯ ২০২১, ১৩:৪০

ফুটবলের মর্যাদাকর পুরস্কার ব্যালন ডি’অরের জন্য লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, রবার্ট লেভানদোভস্কি ও জর্জিনহোকে অন্তর্ভূক্ত করে প্রকাশ করা হয়েছে ৩০ জনের প্রাথমিক তালিকা।

মেসির সঙ্গে তালিকায় রয়েছেন তার পিএসজি সতীর্থ নেইমার, কিলিয়ান এমবাপে ও দোনারুম্মা। স্থান পেয়েছেন মোহাম্মদ সালাহ, করিম বেনজেমা ও রোমেলু লুকাকুও।

চ্যাম্পিয়ন্স লিগ জয়ী চেলসির জর্জিনহো ও এনগোলো কান্তেসহ আছেন চারজন। লুইস সুয়ারেজ স্থান পেলেও আতলেতিকো মাদ্রিদকে লা লিগা জিতিয়ে সেরা খেলোয়াড় হওয়া গোলরক্ষক জাস ওবলাকের জায়গা হয়নি।

বার্সেলোনার হয়ে কোপা দেল রে’ ও আর্জেন্টিনার জার্সিতে কোপা আমেরিকা জয়ী মেসিকে ব্যালন ডি’অরের ফেভারিট ধরা হলেও বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি ও চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহোর লড়াইয়ের মুখে পড়বেন বলে ধারণা করা হচ্ছে।

২০২১ ব্যালন ডি’অরের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা:

রিয়াদ মাহরেজ (ম্যানচেস্টার সিটি/আলজেরিয়া), এনগোলো কান্তে ( চেলসি/ফ্রান্স ), ম্যাসন মাউন্ট ( চেলসি/ইংল্যান্ড ), লিওনার্দো বোনুচ্চি (জুভেন্টাস/ইতালি), আর্লিং হালান্ড (বরুশিয়া ডর্টমুন্ড/নরওয়ে), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ/ফ্রান্স), জিয়ানলুইজি দোন্নারুম্মা (পিএসজি/ইতালি), নিকোলো বারেল্লা (ইন্টার মিলান/ইতালি), রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি/ইংল্যান্ড), হ্যারি কেন (টটেনহ্যাম হটস্পার/ইংল্যান্ড), লিওনেল মেসি (পিএসজি/আর্জেন্টিনা), জর্জো কিয়েল্লিনি (জুভেন্টাস/ইতালি), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ/ক্রোয়েশিয়া), ব্রুনো ফের্নান্দেস (ম্যানচেস্টার ইউনাইটেড/পর্তুগাল), পেদ্রি (বার্সেলোনা/স্পেন), নেইমার (পিএসজি/ব্রাজিল), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি/বেলজিয়াম), রুবেন দিয়াস (ম্যানচেস্টার সিটি/পর্তুগাল), লাউতারো মার্তিনেজ (ইন্টার মিলান/আর্জেন্টিনা), সিমোন কেয়া (এসি মিলান/ডেনমার্ক), রবার্ট লেভানদোভস্কি (বায়ার্ন মিউনখ/পোল্যান্ড), জর্জিনহো (চেলসি/ইতালি), সেসার আসপিলিকুয়েতা (চেলসি/স্পেন), মোহাম্মদ সালাহ (লিভারপুল/মিশর), রোমেলু লুকাকু (চেলসি/বেলজিয়াম), ক্রিশ্চিয়ানো রোনালদো (ম্যানচেস্টার ইউনাইটেড/পর্তুগাল), জেরার্দ মোরেনো (ভিয়ারিয়াল/স্পেন), ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি/ইংল্যান্ড), কিলিয়ান এমবাপে (পিএসজি/ফ্রান্স), লুইস সুয়ারেজ (আতলেতিকো মাদ্রিদ/উরুগুয়ে)।