টিউলিপের গাড়ি‌তে হামলা প্রসঙ্গে যা বললেন ওবায়দুল কাদের

Admin

অক্টোবর ০৫ ২০২১, ০৭:১২

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ব্রিটিশ এম‌পি টিউলিপ রে‌জোয়ানা সি‌দ্দি‌কের গাড়ি‌তে হামলার বিষয়টি নিন্দনীয়। তিনি বলেন, সে যেহেতু ব্রিটিশ এমপি ওই দেশের সরকার কী ব্যবস্থা নেয় সেটা আমরা দেখছি।

মঙ্গলবার (৫ অক্টোবর) আমিন বাজার সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপি নৈরাজ্য করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেবে আওয়ামী লীগ।

বৃহস্প‌তিবার সকা‌লে লন্ড‌নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌ‌হিত্র, ব্রিটিশ এম‌পি টিউলিপ রে‌জোয়ানা সি‌দ্দি‌কের গাড়ি‌তে প্রতি‌হিংসামূলক হামলার ঘটনা ঘ‌টে‌। আর রোববার ব্রিটিশ গণমাধ্যম‌কে টিউলিপ জানান, এ হামলার ঘটনায় তি‌নি ভীত নন।

এরপর ব্রিটিশ গণমাধ্যমকে টিউলিপ জানান, গাড়ির দরজার গ্লাস ভে‌ঙে রাজ‌নৈতিক বার্তা লেখা চিরকুট রে‌খে যায় হামলাকারীরা। ত‌বে ভেতর থে‌কে কিছুই খোয়া না যাওয়ায় এটি উদ্দেশ্যপ্রণো‌দিত হামলা ব‌লেই মনে করছেন তিনি।

টিউলিপ জানি‌য়ে‌ছেন, তিনি ভীত নন। ঘটনার পর হাউজ অব কম‌ন্সের স্পিকার লিন্ড‌সে হো‌লেসহ বিভিন্ন রাজনী‌তিক ও লেবার পা‌র্টির শীর্ষ নেতারা তার খোঁজ-খবর নিয়েছেন।

ব্রি‌টে‌নের র‌য়েল সোসাই‌টি অব আট‌র্সের ফে‌লো টিউলিপ সি‌দ্দিক ২০১৫ সা‌লে প্রথমবার ব্রিটিশ সংসদ সদস্য নির্বা‌চিত হন। লন্ড‌নে জন্ম নেয়া ক্যা‌রিয়ার প‌লি‌টিশিয়ান টিউলিপ ১৬ বছর বয়‌সে লেবার পার্টির সদস্য হ‌য়ে যুক্ত হন ব্রি‌টিশ রাজনী‌তি‌তে। এম‌পি নির্বা‌চিত হওয়ার আগে তিনি ক্যাম‌ডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বা‌চিত হন। ‌

ব্রি‌টে‌নের সর্বশেষ নির্বাচ‌নে লন্ড‌নের হ্যাম্প‌স্টেড ও কিলবার্ন আস‌নে টানা তৃতীয়বা‌রের ম‌তো জয়ী হ‌ন ‌৩৯ বছর বয়সী এ সংসদ সদস্য।

তার গাড়ি‌তে হামলার ঘটনার খবর প্রকা‌শের পর তার নির্বাচনী এলাকার মানুষরা উদ্বেগ প্রকাশ ক‌রে‌ছেন।