রাতে বিশ্বকাপ মিশনে ওমান যাত্রা বাংলাদেশের

Admin

অক্টোবর ০৩ ২০২১, ১৩:২২

আগামী ১৭ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে। আনুষ্ঠানিকভাবে রবিবার (৩ অক্টোবর) থেকে বিশ্বকাপ আবহে পা রাখতে যাচ্ছে বাংলাদেশ দল।

সকল আনুষ্ঠানিকতা শেষ, আজ রাতে ওমানের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা। শুরুতে ওমানে টুর্নামেন্টের প্রথম পর্ব খেলবে বাংলাদেশ। এই মিশন সফলভাবে পার করতে পারলে আরব আমিরাতে যাবে সুপার টুয়েলভ খেলতে।

রাত পৌনে ১১টায় ওমানের উদ্দেশে যাত্রা করতে ঢাকা ত্যাগ করবেন মাহমুদউল্লাহ রিয়াদরা। যেখানে ১৫ সদস্যের মূল দলের ১৩ জন ও স্ট্যান্ডবাই দুই ক্রিকেটার যাচ্ছেন। সঙ্গে একজন নির্বাচক, মিডিয়া ম্যানেজার ও কয়েকজন সহকারীসহ ২১-২২ সদস্যের একটি দল বিশ্বকাপের মিশনে দেশ ছাড়বে। সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান যোগ দেবেন আইপিএল শেষ করে।

বাংলাদেশ দলের বিদেশি কোচিং স্টাফের সকল সদস্য ছুটিতে আছেন। তারা কেউ ঢাকায় আসেননি। নিজ নিজ দেশ থেকে সরাসরি ওমানে দলের সঙ্গে যোগ দেবেন।

ওমানে পৌঁছে ৪ অক্টোবর কোয়ারেন্টাইন পালন করতে হবে পুরো দলকে। ৫, ৬ ও ৭ অক্টোবর দুপুর দেড়টায় ওমানে অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর দল উড়াল দেবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে ১০ তারিখে কোয়ারেন্টাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা। পরের দিন অর্থাৎ ১২ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। ১৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ তারিখ ওমান ফিরে যাবে বাংলাদেশ দল। ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোর নিচে অনুশীলন। ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়। এরপর ১৯ অক্টোবর প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে টাইগাররা। ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এই ম্যাচটি হবে স্থানীয় সময় দুপুর ২টায়।