কাজিপুরে আঃলীগ নেতার উপর হামলার মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

লেখক: Arifuzman Arif
প্রকাশ: ৪ মাস আগে

কাজিপুর সিরাজগঞ্জ প্রতিনিধি।।সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের সীমান্ত বাজার এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে সহস্রাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের সর্বস্তরের জনসাধারণের ব্যানারে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, চিহ্নিত সন্ত্রাসীরা একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। বর্তমানে তিনি ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং তার এক পা পঙ্গু হয়ে গেছে। এ ঘটনায় মামলা দায়েরের এক সপ্তাহ পার হলেও এখনও কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অথচ চিহ্নিত ওই সন্ত্রাসীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটিভ রয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানান বক্তারা।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে মোবাইল ফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়। মোবাইল ফোনে যুক্ত হয়ে আরও বক্তব্য রাখেন আহত শহীদ সরোয়ার। বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক রাজীব আহম্মেদের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন গান্ধাইল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, রতনকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সোহেল রানা, আহত শহীদ সরোয়ারের বড় বোন সাবেক ইউপি সদস্য হামিদা খাতুন, ভাগিনা হামিদুল ইসলাম লিটন প্রমূখ। মানববন্ধনের পূর্বে সহস্রাধিক জনসাধারন বিক্ষোভ মিছিল করেন।

প্রসঙ্গত, শনিবার (১৫’ই জানুয়ারি ) শহীদ সরোয়ারের উপর হামলা চালিয়ে দুই পা কুপিয়ে গুরুতর জখম এবং তার মোটর সাইকেলটি ভাঙচুর করা হয়। এরপর রাতেই তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় রাতেই আহত আওয়ামীলীগ নেতার বোন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদসহ ৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ৫-৬ জনের বিরুদ্ধে মামলা করেন। ঘটনার পরদিন অভিযুক্ত উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করে ছাত্রলীগ।