ঢাকামঙ্গলবার , ২৬ অক্টোবর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সারাদেশ
  14. স্বাস্থ্য ও চিকিৎসা
আজকের সর্বশেষ সবখবর

ইভ্যালির আয়-ব্যয় জানতে দ্রুতই অডিট কোম্পানি

Arifuzman Arif
অক্টোবর ২৬, ২০২১ ৭:৪০ অপরাহ্ণ
Link Copied!

আলোচিত-সমালোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির আয়-ব্যয়ের প্রকৃত হিসাব জানতে আগামী ১৫ দিনের মধ্যে অডিট কোম্পানি নিয়োগ দেওয়া হবে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) হাইকোর্টের নির্দেশনায় গঠিত ইভ্যালির নতুন বোর্ডের প্রথম সভা শেষে এ সিদ্ধান্ত হয়েছে।

এদিন দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ধানমন্ডির ইভ্যালি অফিসে সভা করে নতুন বোর্ড।

বোর্ডের প্রধান সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ছাড়াও সভায় বোর্ডের অন্য সদস্যদের মধ্যে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ ও কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ উপস্থিত ছিলেন।

নতুন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন জাগো নিউজকে বলেন, সভায় আমরা হাইকোর্টের রায় পর্যালোচনা করেছি। সে অনুয়ায়ী কাজ শুরু করছি।

আমাদের প্রথম কাজই হচ্ছে অডিট করা। অডিটের জন্য দ্রুতই আমরা একটা কোম্পানি নিয়োগ দেবো। হয়তো ১৫ দিনের মধ্যেই অডিট কোম্পানি নিয়োগ দেওয়া হবে।

তিনি বলেন, অডিট রিপোর্ট আসার পর সবকিছু বোঝা যাবে। কোম্পানির আয়-ব্যয়ের প্রকৃত চিত্র উঠে এলে পরবর্তী সিদ্ধান্ত নেবো আমরা। কোম্পানি চলবে কি চলবে না, এটা অডিটের পর বোঝা যাবে।

অডিটের আগে আমরা অন্য চিন্তা করছি না। আগে ফাইনান্সিয়াল স্ট্যাবিলিটিটা দেখবো।

ইভ্যালির ওয়েবসাইট ও অ্যাপস খোলার বিষয়ে তিনি বলেন, সেগুলো যা যা করা লাগে, সবই হবে। চিন্তার কিছু নেই। কারণ, ওই জিনিসগুলো অডিট টিমের মেইন থিং। সেগুলো তো আমরা প্রোভাইড করবো।

গত ২২ সেপ্টেম্বর কোম্পানি আদালতে ইভ্যালি অবসায়নে কমিটি গঠনের আবেদন করা হয়। এরই ধারাবাহিকতায় গত ১৮ অক্টোবর ইভ্যালি পরিচালনা বোর্ড গঠন করেন হাইকোর্ট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।