কাজিপুরে মা ও শিশুমৃত্যু কমানোর লক্ষ্যে সচেতনতা মূলক অনুষ্ঠানে দাতা সংস্থার পরিদর্শন

Admin

অক্টোবর ২৫ ২০২১, ০০:৫৮

কাজিপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি।।সোমবার (২৪অক্টোবর) কাজিপুরের সোনামূখীতে মা ও শিশুমৃত্যু কমানোর লক্ষ্যে জন সচেতনতা মূলক পৃথক দুটি অনুষ্ঠানে ৩টি দাতা সংস্থার প্রতিনিধি দলের ডাক্তার গণ পরিদর্শন করেছেন।

সকাল ১১ টায় সোনামূখী ইউনিয়নের পাঁচগাছি গ্রামে মা, ও শিশু সমাবেশ ইউপি চেয়ারম্যান শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় গর্ভবতি মা, ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় করনিয় বিষয়ক বক্তব্য তুলে ধরেন কানাডিয়ান এ্যম্বাসির ,ডাঃ মোমেনা, মিসেস ফারজানা,ইউনেসেফ এর ডাঃ সামিমা,ডাঃ নাজমান,ডাঃ ডেটোওয়ার,ইউ এন এফ,পি এ, এর ডাঃ হাসান,ডাঃ ববিরেওয়েট, ও কাজিপুরের টি এইচ ও ডাঃ মোমেনা পারভীন পারুলপ্রমূখ বক্তব্য রাখেন।

পরে ডাক্তারগণ সোনামূখী গ্রামে জনসচেতনতা মূলক পটমালা যমুনার বাঁকে বাঁকে ইসপ্রƒভিং সেস্কুয়াল রিপ্রেডাক্টিভ হেল্থ এন্ড রাইস্ট ইনক্লুডিং ম্যাটারনাল এন্ড নিউনেটাল হেল্থ ইনিশিয়েটিভ কেয়ার বাংলাদেশ এর জারিগান পরিদর্শন করেন। এরপর ডাক্তারগণ সোনামূখী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাকল্যাণ কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে সিরাজগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহেল বাকি, কাজিপুর পরিকল্পনা কর্মকর্তা পলাশ ভৌমিক, ডাঃ চিত্রারাণী ঘোষ উপস্থিত ছিলেন।