মাহমুদউল্লাহর মুখে সাকিব-নাইমের প্রশংসা

Admin

অক্টোবর ২০ ২০২১, ১৩:১৫

স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে কী বিপদেই পড়েছিল বাংলাদেশ ? গ্রুপ রাউন্ডের হার্ডল পেরিয়ে সুপার-১২ এর পথটাই কঠিন হয়ে পড়েছিল। সুপার-১২ এর আশা বাঁচিয়ে রাখতে ওমানের বিপক্ষে জয় ছাড়া উপায় ছিল না বাংলাদেশ দলের।

মঙ্গলবার মাস্কটে স্বাগতিক ওমানকে ২৬ রানে হারিয়ে সুপার-১২ এর আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। দেশের জন্য এই জয় উপহার দিতে পারাকেই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ-‘আমরা জয় পেয়েছি, তবে প্রচুর জায়গা আছে যেখানে উন্নতি করা দরকার। সবাই খুশি হয়েছে।

যেসব দর্শক জয়ের প্রত্যাশায় এখানে এসেছেন, তাদেরকে ধন্যবাদ। তাদের জন্য জয় উপহার দিতে পেরেছি। দেশের জন্য জয় উপহার দিতে পারাটা গুরুত্বপূর্ণ।’

স্কটল্যান্ডের বিপক্ষে সাকিবের ব্যাটিং নিয়ে (২৮ বলে ২০) হয়েছে সমালোচনা। তবে এই ম্যাচে সাকিব সেই দূর্ণাম ঘুঁচিয়েছেন। ২৯ বলে ১৪৪.৮২ স্ট্রাইক রেটে করেছেন ৪২ রান।

নাইমকে ফিরিয়ে এনে টিম ম্যানেজমেন্ট পেয়েছে আস্থার প্রতিদান (৫০ বলে ৬৫)। তৃতীয় উইকেট জুটিতে ৫৩ বলে ৮০ রানের পার্টনারশিপটাও ছিল প্রশংসিত।

ম্যাচ জয়ের কারণ হিসেবে সাকিব, নাইমের ব্যাটিং, তাদের পার্টনারশিপকে ধন্যবাদ দিয়েছেন টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ- ‘সাকিব এবং নাইম দারুণ ব্যাট করেছে। তাদের দারুণ একটা পার্টনারশিপের কারণে দেড়শ’ প্লাস স্কোর হয়েছে।’ তবে নতুন বলে দুই পেসারের বোলিংয়ে সন্তুস্ট হতে পারছেন না মাহমুদউল্লাহ-‘ নতুন বলে আমাদের আরো ভাল করা উচিৎ ছিল। বেশ কিছু ওয়াইড হয়েছে। ওই জায়গাগুলো ঠিক করতে হবে।’

ব্যাটিং পাওয়ার প্লে’র ৬ ওভারে ওমানের স্কোর ৪৭/২ নিয়ে শঙ্কায় পড়ার কথা। ১৫ তম ওভার পর্যন্ত ম্যাচে ছিল ওমান। তবে শেষ ৩০ বলে তৈরি হয়েছে ব্যবধান। এই পর্বে ওমান স্কোরশিটে ২৭ রান যোগ করে হারিয়েছে ৫ ব্যাটার।

ডেথ ওভারে সাকিব, মোস্তাফিজ, তাসকিন, সাইফউদ্দিন-সবাই ভাল বল করেছেন। তাতেই স্বস্তির নিশ্বাস ফেলছেন মাহমুদউল্লাহ-‘ডেথ ওভারে বোলিং ভাল হয়েছে। ইনিংসের মাঝপথে আমরা ম্যাচে ফিরতে পেরেছি।’

এতো কিছুর পরও ব্যাটিং, বোলিংয়ে উন্নতি দেখতে চান মাহমুদউল্লাহ-‘তারপরও বলব, ব্যাটিং এবং বোলিংয়ে উন্নতি করা দরকার।