মোংলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

Admin

অক্টোবর ১৯ ২০২১, ২০:১৭

মাসুদ রানা,মোংলা।মোংলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাদ আছর উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং সহোযোগি সংগঠনের উদ্যোগে দলীয় আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে এক শান্তি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয় এসে শেষ হয়।

পরে অনুষ্ঠিত সমাবেশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধক্ষ্য বাবু সুনিল কুমার বিশ্বাস’র সভাপতিত্বে বক্তব্য রাখেন,মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও মোংলা পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান,মোংলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আঃ রহমান,যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু, পৌর আ.লীগের প্রচার সম্পাদক আনোয়ার হোসেন টিটু, পৌর আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক পীযুষ কান্তি মজুমদার,মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, কাউন্সিলর ও পৌর যুবলীগের সভাপতি এস এম কবির হোসেন, মোংলা পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমি লীলা,মোংলা পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফামিম অন্তর, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী প্রমূখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলম জিকু, মোংলা পৌর যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শামিমা ইয়াসমিন জুই, কাউন্সিলর মোঃ বাহাদুর মিয়া, কাউন্সিলর ও ৬ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক জি,এম,আল-আমিন, ৪নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক উত্তম কুমার,প্রতি ওয়ার্ড আ’লীগের সভাপতি/সম্পাদকসহ আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, হিন্দু সম্প্রদায়ের উপর বর্বর নির্যাতন নিপীড়ন কখনোই বর্তমান আওয়ামীলীগ সরকার মেনে নেবে না, তাদের চিহ্নিত করে কঠোর হস্তে দমন করবে। দেশের উন্নয়নের ধারাবাহিকতা বিনষ্ট করার জন্য কিছু কুচক্রী মহল এই সকল হিন্দু সম্প্রদায়ের মানুষদের হামলা চালাচ্ছে।

তারা আরো বলেন,সংঘাত নয়- সম্প্রতিতে দেশ গড়ি। ধর্ম যার যার, উৎসব সবার। আসুন শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, উদারচিন্তার একটি উন্নত বাংলাদেশ গড়ে তুলি।

এছাড়াও মোংলা থানা পুলিশের ওসি তদন্ত ঠাকুরদাস মন্ডল, এস আই লিটন বিশ্বাস ও পুলিশ সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।