নতুন জুটি নিয়ে সোহানের ‘স্বপ্নের রাজকুমার’

Admin

অক্টোবর ১৯ ২০২১, ১২:৫১

ঢাকাই সিনেমার জনপ্রিয় ও সফল নির্মাতা সোহানুর রহমান সোহান। নব্বই দশকে তার পরিচালিত সিনেমা দেখে মেতেছিল দেশের কোটি দর্শক।

তার হাত ধরে সিনেমার তারকা হয়েছেন বেশ কয়েকজন। তারকা গড়ার নেপথ্য কারিগর তিনি। তারই ধারাবাহিকতায় দীর্ঘ বিরতির পর চলচ্চিত্রে নতুন জুটি নিয়ে আসছেন এই নির্মাতা।

দীর্ঘদিনের বিরতি শেষে এই নির্মাতা নির্মাণ করতে যাচ্ছেন ‘স্বপ্নের রাজকুমার’ নামের নতুন একটি সিনেমা। এই সিনেমার মাধ্যমে উপহার দেবেন জিসান খান ও সানিয়া নূর নামের আরও নতুন দুই মুখ। সোমবার (১৮ অক্টোবর) বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব ভিআইপি অডিটোরিয়ামে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়।

শুরুতেই কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শান্তা জাহান।

পরিচালক সোহানুর রহমান সোহানের সিনেমা দেখে জিসানের জন্মের পর তার পরিবার তার নাম রাখেন সোহানুর রহমান সিয়াম। কিন্তু নির্মাতা সোহান জানিয়েছেন, তিনি এ পর্যন্ত যতগুলো নতুন মুখ উপহার দিয়েছেন তাদের সবারই নাম পরিবর্তন করে নতুন নাম দিয়েছেন। নতুন মুখ সোহানুর রহমান সিয়ামও তার ব্যতিক্রম নয়। তাই পরিচালক নাম দিয়েছেন জিসান খান।

এসময় সোহানুর রহমান সোহান বলেন, ‘চলচ্চিত্র বাঁচাতে নতুন অনেক গল্পনির্ভর সিনেমা নির্মাণ করতে হবে। অনেক চিন্তা ভাবনা করে নতুন জুটি নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছি। পূর্বেও যখন চলচ্চিত্রে ক্রান্তিকাল ছিল তখনও নতুন মুখ নিয়ে সিনেমা নির্মাণ করেছি।

এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বাস্তবধর্মী ও গল্পনির্ভর রোমান্টিক গল্প নিয়ে ‘স্বপ্নের রাজকুমার’ নির্মাণ করব। আশা করছি, আমার পূর্বের সিনেমার মত নতুন জুটিও দর্শক পছন্দ করবেন।’

জিসান খান বলেন, ‘সোহান স্যার একজন গুণী নির্মাতা। তার হাত ধরে অসংখ্য নতুন মুখ এসে চলচ্চিত্রে সুনাম অর্জন করেছেন। পেয়েছেন দেশব্যাপী পরিচিত। তার হাত ধরেই আমার অভিষেক হতে যাচ্ছে। আশা করি, দর্শকদের ভালো কিছু উপহার দিতে পারব।’

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু, এ. জে. মিন্টু, মুজিবর রহমান দুলু, আলম খান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, গাজী মাহবুব, শৈলী মান্না, অপূর্ব রানা, অঞ্জনা রহমান, সিবি জামান, শাহ মোহাম্মদ সংগ্রাম প্রমুখ।

সোহানুর রহমান সোহান পরিচালিত সর্বশেষ সিনেমা ‘লোভে পাপ পাপে মৃত্যু’ মুক্তি পায় ২০১৫ সালে। এরপর তিনি ‘অবলা নারী’ ও ‘জেদী’ নামের আরো দুটি নতুন সিনেমার কাজ শুরু করেন।

দুটি সিনেমাই বর্তমানে নির্মাণাধীন রয়েছে। বর্তমানে তিনি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।