বিএসএমএমইউতে হেলথ কার্ড উদ্বোধন

Admin

অক্টোবর ১৭ ২০২১, ১৩:৪৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রতিষ্ঠার ২৩ বছর পর প্রথমবারের মতো চিকিৎসাসেবা বইয়ের (হেলথ কার্ড) উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এ ব্লক অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এই হেলথ কার্ডের উদ্বোধন করেন।

এর ফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও কর্মচারীদের দীর্ঘদিনের একটি দাবি পূরণ হলো।

হেলথ কার্ডের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে কর্মরতদের পরিবারের সদস্যরা অর্থাৎ মা-বাবা, স্বামী-স্ত্রী, সন্তানরা নিয়ম অনুযায়ী চিকিৎসাসেবা পাবেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলেই অত্যন্ত আন্তরিক বলে করোনা মহামারি মোকাবিলা করা সম্ভব হয়েছে।

অল্প দিনের প্রস্তুতিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু করা সম্ভব হয়েছে। করোনা রোগীদের চিকিৎসাসেবার পাশাপাশি অন্যান্য রোগে আক্রান্ত রোগীদেরও চিকিৎসাসেবা প্রদান করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, হেলথ কার্ড চালুর মাধ্যমে নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলেই চিকিৎসাসেবা পাবেন। প্রত্যেকে যাতে জটিলতা এড়িয়ে সহজভাবে চিকিৎসাসেবা পান তা নিশ্চিত করা হবে। বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন এখানে কর্মরত সকলের জন্য আবাসিক ব্যবস্থা নিশ্চিত করতেও উদ্যোগ নিয়েছে।

সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জুয়েলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. একেএম সালেক, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহকারী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই-মাহাবুব, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মো. ফারুক হোসেন, উপাচার্যের পিএস-১ সহযোগী অধ্যাপক ডা. মো. রাসেল, উপ-রেজিস্ট্রার সহযোগী অধ্যাপক ডা. মো. রসুল আমিন, সহকারী পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।