জি বাংলার পর এবার সম্প্রচারে স্টার জলসা

Admin

অক্টোবর ১৭ ২০২১, ২০:৪৬

বিজ্ঞাপন ছাড়া ভারতীয় চ্যানেল জি বাংলা সস্প্রচারের একদিনের মাথায় স্টার জলসাও সম্প্রচার শুরু করেছে।

শনিবার রাত থেকে বিজ্ঞাপন এবং প্রোমো ছাড়াই দেশে স্টার জলসা সম্প্রচার শুরু হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দর্শকরা জানান, জি বাংলার পর এবার তারা স্টার জলসাও দেখতে পারছেন।

যেসব বিদেশি চ্যানেল বাংলাদেশে অনুষ্ঠানের ফাঁকে বিজ্ঞাপন প্রচার করে, তাদের সম্প্রচার বন্ধ রাখার আইন বাস্তবায়নে কঠোর অবস্থানে যায় সরকার। এরই অংশ হিসেবে গত ১ অক্টোবর জি বাংলা, স্টার জলসা, স্টার স্পোর্টসহ ৬০টির মতো বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে ক্যাবল অপারেটররা।

প্রথমদিকে ক্লিন ফিড দেয়- এ রকম কিছু চ্যানেলও সে সময় বন্ধ রাখা হয়। পরে সরকারের হস্তক্ষেপে সেসব চ্যানেল আবার দেখানো শুরু করেন পরিবেশকরা। এই নীতি মেনে এবার জি বাংলাও বাংলাদেশে বিজ্ঞাপন ছাড়া ‘পরীক্ষামূলক’ সম্প্রচারে ফিরেছে।

এরপর ১৪ দিনের মাথায় ক্লিন ফিড চ্যানেল হিসেবে প্রথম সম্প্রচারে আসে জি বাংলা। আর ১৫ দিন পর চালু হলো স্টার জলসা। এই দুটি চ্যানেলই বাংলাদেশিদের কাছে ব্যাপক জনপ্রিয়। বিশেষ করে তাদের প্রচারিত নানা টিভি সিরিয়াল দেখে থাকেন বেশিরভাগ সাধারণ মানুষ।

বিজ্ঞাপনের সময় জি বাংলা চ্যানেলের অন্য অনুষ্ঠানের প্রোমো দেখালেও এটি বন্ধ রেখেছে স্টার জলসা। তারা বিজ্ঞাপন বিরতির সময় একটি ঘোষণা দিয়ে রাখছে।

সেখানে লেখা রয়েছে, ‘সম্মানিত গ্রাহক, বিজ্ঞাপন বিধিনিষেধের জন্য বিজ্ঞাপন সম্প্রচার বন্ধ রয়েছে। বিজ্ঞাপন বিরতি শেষে অতি শিগগিরই আমরা মূল অনুষ্ঠানে ফিরে আসছি। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।’