ভারতের প্রধান কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

Admin

অক্টোবর ১৬ ২০২১, ২০:০৮

ভারতের প্রধান কোচের দায়িত্ব নিতে রাজি হয়েছেন রাহুল দ্রাবিড়। বর্তমান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার পর দায়িত্ব কাঁধে তুলে নেবেন ‘দ্য ওয়াল’।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হবে। এরপর আর দায়িত্বে থাকতে চান না তিনি। ফলে নতুন কোচ খুঁজতে শুরু করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। অবশেষে সেই নতুন কোচ হিসেবে দ্রাবিড়কে পাচ্ছে তারা।

যদিও এর আগে একাধিকবার বিসিসিআইয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

ভারতের এক সংবাদমাধ্যমকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ভারতের কোচ হওয়ার প্রস্তাবে রাজি হয়েছেন দ্রাবিড়। আপাতত তার সঙ্গে দুই বছরের চুক্তি হচ্ছে। অর্থাৎ, ২০২৩ সাল পর্যন্ত বিরাট কোহলিদের কোচিং করাবেন তিনি। তার বেতন বছরের ১০ কোটি রুপি হতে পারে জানা গেছে।

বেশ কয়েক বছর ধরে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমী, অনূর্ধ্ব-১৯ দল এবং ভারত ‘এ’ দলের দায়িত্ব সামলেছেন দ্রাবিড়। এই সময়ে বহু তরুণ প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছেন তার হাত ধরে। সেই সময় তার সঙ্গী ছিলেন পরেশ মামব্রে।

সেই মামব্রেকে এবার জাতীয় দলের বোলিং কোচ করা হচ্ছে। ফলে কপাল পুড়ছে ভরত অরুণের। তবে ব্যাটিং কোচ হিসেবে থাকছেন বিক্রম রাঠৌরই।

 

এবার শাস্ত্রীর বিদায় নিশ্চিত হওয়ার পর ফের দ্রাবিড়কে একই প্রস্তাব দেয়া হয়েছে। দ্রাবিড়ও এবার আর না করেননি বলেই খবর। তার অধীনে একটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারে ভারত।