মেসি-সুয়ারেজকে পেছনে ফেললেন নেইমার

Admin

অক্টোবর ১৫ ২০২১, ০৬:৫২

এবারের বিশ্বকাপই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। ঘোষণাটা আগেই দিয়েছেন নেইমার। হয়তো তাই এবার নিজেকে একটু অন্যভাবে চেনাতে চাইছেন এ তারকা। যা বাছাইপর্বে দেখাচ্ছেনও তিনি।

এইতো শুক্রবার উরুগুয়ের বিপক্ষে পিএসজির এ ফরোয়ার্ড করেছেন একটি গোল। আবার সতীর্থকে দিয়ে করিয়েছেন আরেকটি গোল। যে কারণে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা জিতেছে ৪-১ ব্যবধানে।

ব্রাজিলের জার্সিতে এখন পর্যন্ত ১১৫ ম্যাচে ৭০ গোল করেছেন নেইমার। গোল করানোয় শুক্রবার একটি রেকর্ড ছুঁয়ে ফেলেন পিএসজি ফরোয়ার্ড।

দক্ষিণ আমেরিকা অঞ্চলে বাছাইপর্বের চলতি সংস্করণ চালুর পর গোল করানোয় চিলি তারকা অ্যালেক্সিস সানচেজের রেকর্ড ছুঁলেন নেইমার। সমান ১৫টি করে গোল করিয়েছেন দুজন।

আজ দুই গোল করিয়ে রেকর্ডটি ছুঁলেন নেইমার। এ পথে তিনি টপকে গেলেন লিওনেল মেসি (১৩) ও লুইস সুয়ারেজকে (১৩)। তবে শুধু গোল করানো নয়, নেইমার গোল করলে ব্রাজিল যে জেতে, সেই প্রমাণও দিচ্ছে পরিসংখ্যান। এর আগে নেইমার গোল করেছেন এমন ২২টি প্রতিযোগিতামূলক ম্যাচের সব কটি জিতেছে ব্রাজিল।

দারুণ খেলা নেইমার কিভাবে আর বিশ্বকাপ খেলবেন না। এখন এমন প্রশ্নই উঠেছে ভক্তদের মনে। তবে পিএসজি কোচ পচেত্তিনো যদিও মনে করেন, আরও অনেক দিন খেলবেন ২৯ বছর বয়সী এ তারকা, ‘নেইমার ফুটবলকে ভালোবাসে। আমি নিশ্চিত, সে আরও অনেক দিন খেলবে।’