উরুগুয়েকে উড়িয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

Admin

অক্টোবর ১১ ২০২১, ০৭:১৪

ফর্মের তুঙ্গে থাকা লিওনেল মেসি আবারও জ্বলে উঠলেন। নিজে গোল করলেন। সতীর্থদের দিয়েও গোল করালেন। তাতে উরুগুয়েকে উড়িয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা।

বুয়েনস আইরেসে সোমবার লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো দে পল। দ্বিতীয়ার্ধে জালের দেখা পান লাওতারো মার্তিনেজ।

রোববার শুরুতে খুব একটা নিজেদের মেলে ধরতে পারেনি। এ সুযোগে ম্যাচের ২৭তম মিনিটের মধ্যে তিনবার বল জালে জড়ানোর সুযোগ পেয়েছিল উরুগুয়ে। তারপরও জালের দেখা পায়নি দলটি। ২১তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে যান সুয়ারেস।

নাহিতান নানদেসের ক্রসে মাতিয়াস ভিনার ভলি খুঁজে পায় অরক্ষিত এই স্ট্রাইকারকে। তার বাঁ পায়ের হাফ ভলি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন এমিলিয়ানো মার্তিনেজ। ২৬তম মিনিটে দে পলের চমৎকার ক্রসে খুব কাছ থেকে লাওতারো মার্তিনেসের স্লাইড একটুর জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর দুরূহ কোণ থেকে সুয়ারেসের শট ব্যর্থ হয় পোস্টে লেগে।

৩৬তম মিনিটে ডি বক্সের মাথা থেকে মেসির শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। তবে ৩৮তম মিনিটে সৌভাগ্যের এক গোলে তিনি এগিয়ে নেন আর্জেন্টিনাকে। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ নষ্ট করেন লো সেলসো। বিরতির আগে ব্যবধান ২-০ করে ফেলেন দে পল।

যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়তে দেননি মুসলেরা। লো সেলসোর ক্রসে লাউতারো মার্তিনেসের শট ফিরিয়ে দেন তিনি।

আক্রমণে ধার বাড়াতে দ্বিতীয়ার্ধের শুরুতে এদিনসন কাভানিকে নামান উরুগুয়ে কোচ। তবে প্রথম সুযোগটা পায় স্বাগতিকরা। ৪৮তম মিনিটে দে পলের ফ্রি-কিকে তাগলিফিয়াকো হেড লক্ষ্যে রাখতে পারেননি। তবে ৬২তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় আর্জেন্টিনা।

মেসির বাড়ানো বল পেয়ে ডি বক্সে ক্রস করেন দে পল। স্লাইড করেও নাগাল পাননি লো সেলসো। দূরের পোস্টে অরক্ষিত লাউতারো মার্তিনেস বাকিটা সারেন অনায়াসে। কিছুই করার ছিল না মুসলেরার। এরপর আর কোন দলই পায়নি গোলের দেখা। যে কারণে দারুণ এক জয় নিয়ে মাঠে ছাড়ে আর্জেন্টিনা।

এ জয়ে ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। দিনের আরেক ম্যা কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করা ব্রাজিলের সঙ্গে কমিয়েছে ব্যবধান। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ২৮। ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে একুয়েডর। চারে উরুগুয়ে।