সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে তিন প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা

Admin

অক্টোবর ১০ ২০২১, ১৩:০৯

সাতক্ষীরায় রবিবার (১০ অক্টোবর) দিনভর র‌্যাবের অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব এর ভ্রাম্যমান আদালত।

সকাল ১১ টায় শুরু হওয়া র‌্যাব এর অভিযানে নেতৃত্বে দেন র‌্যাব-৬, সিপিসি-১ সাতক্ষীরার কোম্পানি কমান্ডার ইশতিয়াক হোসাইন। অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের এস্কিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইনস্পেকটর রবিন্দ্র নাথ সরকার। আরো উপস্থিত ছিলেন বিএসটিআই এর প্রতিনিধি সাফায়েত হোসেনসহ র‌্যাবের সদস্যরা ।

অভিযানের শুরুতে পাটকেলঘাটা বলফিল্ড মোড়ে অবস্থিত ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারের মিষ্টি তৈরী ও কারখানাকে নোংরা স্যাঁতসেতে পরিবেশে মিষ্টান্ন সামগ্রী তৈরী, লাইসেন্স নবায়ন না থাকায় ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানার দ্বায়ে নিরাপদ খাদ্য আইন ২০১৫ এর ৩৩ ধারা ও বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ধারায় চার লাখ টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে বিনেরপোতা বেসিক শিল্পনগরীতে অবস্থিত চায়না বাংলা ফুডস্ এর কারখানাকে নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী তৈরী, পণ্যের মান ঠিক না থাকা, লাইসেন্স না থাকা ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানার দ্বায়ে বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ধারা ও নিরাপদ খাদ্য আইন ২০১৫ এর ৩৩ ধারায় পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ সাতক্ষীরা সদর থানার সামনে অবস্থিত হোটেল রাজকে নোংরা স্যাঁতসেতে পরিবেশে খাবার তৈরী, দই তৈরীর লাইসেন্স নবায়ন না থাকায় ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানার দ্বায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ও বিএসটিআই আইন ২০১৮ এর ৩০ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।