আবারও ঝাড়ু হাতে প্রিয়াঙ্কা গান্ধী

Admin

অক্টোবর ০৯ ২০২১, ১৪:২৯

ভারতের কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী আবারও হাতে ঝাড়ু তুলে নিলেন। এর আগে সীতাপুরে পুলিশের হাতে আটক হওয়ার পরও ঝাড়ু হাতে তুলে নিতে দেখা গিয়েছিল তাকে।

ঝাড়ু হাতে প্রিয়াঙ্কার সেই ছবি ভাইরালও হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। আর এবার লখনউতে দলিত অধ্যুষিত এলাকার বাল্মীকি মন্দিরের সামনের দালানে ঝাড়ু দিতে দেখা গেল প্রিয়াঙ্কাকে। আর সঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে স্পষ্ট বার্তাও পাঠালেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা গান্ধী জানান, ‌তিনি ঝাড়ু দিয়ে মেঝে পরিষ্কার করে মুখ্যমন্ত্রীকে এটা বলার চেষ্টা করলেন যে, এটি আত্মসম্মানের কাজ এবং সরলতার প্রতীক। যোগীকে তার মানসিকতা পরিবর্তন করতে বলেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কার কথায়, ‌‘যোগী আদিত্যনাথের মন্তব্য দলিত বিরোধী। কোনো কাজই ছোট নয়। দেশের লাখ লাখ নারী এবং দলিতরা প্রতিদিন এই কাজ করেন।’

উল্লেখ্য, এর আগে যোগী আদিত্যনাথ একটি টিভি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কাকে তোপ দেগে বলেছিলেন,‘লোকেরা তাকে এ ধরনের কাজের (ঝাড়ু দেওয়া) জন্য উপযুক্ত মনে করে এবং তাই তারা তাকে এটি করার জন্য উপযুক্ত করে তুলেছে।

এই লোকদের (বিরোধী দলের) বিরক্তিকর রাজনীতি করা এবং নেতিবাচকতা মনোভাব ছড়ানো ছাড়া আর কিছুই করার নেই।’ এর জবাবেই ফের ঝাড়ু তুলে নিলেন প্রিয়াঙ্কা।

পাশাপাশি উত্তরপ্রদেশের দলিত ভোটকে কাছে টানতে তাদের উদাহরণ দিয়েই বিঁধলেন বিজেপির হিন্দুত্বের পোস্টারবয়কে। সূত্র: হিন্দুস্তান টাইমস