অবশেষে পাকিস্তানের বিশ্বকাপ দলে শোয়েব মালিক

Admin

অক্টোবর ০৯ ২০২১, ১৪:৩৯

অনেক নাটকের পর অবশেষে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেলেন শোয়েব মালিক। চোটের কারণে শোয়েব মাকসুদ ছিটকে যাওয়ায় ভাগ্য খুলেছে মালিকের।

ব্যাপারটি শনিবার নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এরআগে গত ৬ সেপ্টেম্বর পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়। সেই দলে মালিক ছিলেন না। তবে মাকসুদের চোটেই দলে ফিরলেন তিনি।

গত বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জার্সি গায়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন মালিক। বয়সের কারণে এবং সেই সিরিজে ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে না পারায় দল থেকে বাদ পড়েন তিনি। এরপর আলোচনায় থাকলেও আর পাকিস্তান দলে ফেরা হয়নি। তবে এবার মাকসুদের চোটের কারণে এ তারকা ফিরলেন দলে।

আইসিসির নিয়মে ১০ অক্টোবর (রোববার) পর্যন্ত ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে সংশ্লিষ্ট দেশগুলো। সেই সুযোগ কাজে লাগিয়ে শুক্রবার (৮ অক্টোবর) স্কোয়াডে পরিবর্তন আনে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথম দফায় আনা পরিবর্তনের একদিন না যেতেই আবারও পরিবর্তন আনলো তারা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-২ তে ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাছাইপর্ব পার হয়ে আসা দুটি দলের বিপক্ষে খেলবে পাকিস্তান। আগামী ২৪ অক্টোরব চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাবর আজমদের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন।

পাকিস্তান স্কোয়াড: 

বাবর আজম, শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান, আসিফ আলী, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম ও হায়দার আলী।

রিজার্ভ:

উসমান কাদির, শাহনেওয়াজ দাহানি, খুশদিল শাহ।