বিশ্বকাপে বাটলারের ফেবারিট ভারত, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড

Admin

অক্টোবর ০৫ ২০২১, ১২:৫০

করোনার কারণে এবারের বিশ্বকাপের ভেন্যু বদলে গেছে। চলতি মাসের মাঝামাঝি সময়ে সংযুক্ত আমিরাতে শুরু হবে ২০ ওভারের ক্রিকেটের এ টুর্নামেন্ট। তার আগে জস বাটলার বলে দিলেন ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড এবারের এ টুর্নামেন্টে ফেবারিট।

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আমিরাতে। যে কারণে সেখানে বিশ্বকাপের প্রস্তুতিটা ভারতের সঙ্গে সেরে নিচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। তাই এ তিন দলকে এবারের বিশ্বকাপে এগিয়ে রাখছেন বাটলার, ‘আমার ধারণা নিশ্চিতভাবেই আমরা ফেবারিটদের একটি।

আমাদের দুর্দান্ত এক দল আছে। বেন স্টোকস, জফরা আর্চারের মতো দুজন সুপারস্টারের অভাববোধ করব। কিন্তু খেলোয়াড় তালিকা দেখুন, এখানে সত্যিকারের ম্যাচ জেতানো কিছু খেলোয়াড় আছে এবং যা রোমাঞ্চকর।’

ইংল্যান্ডের পরে এবারের বিশ্বকাপে বাটলারের চোখে ফেবারিট ভারত ও ওয়েস্ট ইন্ডিজ, ‘বিশ্বে আরও কিছু দারুণ দল আছে।

বিশেষ করে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের কথাই বলব, কারণ তারা আসলেই খুব শক্তিশালী। টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ খুবই শক্তিশালী। ওদের ছক্কা মারার ক্ষমতা অনেক।

দলে এমন খেলোয়াড় থাকাটা দারুণ। কিন্তু আমার মনে হয়, আমরা খুবই ভালো দল এবং আমরা নিজেদের ওপরই মনোযোগ দেব। আর আমাদের ক্ষমতায় যতটুকু সম্ভব ভালো ক্রিকেট খেলব। সেটা করতে পারলেই, অনেক দূর যেতে পারব।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড পাচ্ছে না ওয়ান ডে বিশ্বকাপের দুই নায়ক জাফরা আর্চার ও বেন স্টোকসকে। তারপরও নাকি এবার আরও শক্তিশালী দল নিয়ে বিশ্বকাপে যাচ্ছে ইংল্যান্ড।

এমনটাই বলছেন বাটলার,  ‘চার বছর আগের বিশ্বকাপে যদি ফিরে তাকাই, এবার আমরা আরও অভিজ্ঞতা যোগ করেছি।

খেলোয়াড়দের বয়স দেখুন, সবার অনেক অভিজ্ঞতা, সেটা আইপিএলে হোক, বিগব্যাশে হোক কিংবা ইংল্যান্ডের হয়ে ম্যাচ খেলে হোক।

আমরা অভিজ্ঞ একটা দল হিসেবে যাচ্ছি। যে দল মাঠ ও মাঠের বাইরে এমন চাপ সামাল দিতে পারে এবং এটাই আমাকে আত্মবিশ্বাস দিচ্ছে।’