যশোরে পুলিশে চাকুরি দেয়ার নামে প্রতারণা, দু’জন আটক

Admin

অক্টোবর ০৩ ২০২১, ১২:৫৪

বেত্রাবতী ডেস্ক।।পুলিশ কনস্টেবল পদে নিশ্চিত চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে দু’জনকে আটক করেছে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি নোট বুক ও চাকরির অনলাইন আবেদন ফরম জব্দ করা হয়।

২ অক্টোবর শনিবার ভোরে যশোরের অভয়নগর ও খুলনার ফুলতলা থানা এলাকায় অভিযান চালিয়ে এদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে, যশোরের অভয়নগর উপজেলার কোটা গ্রামের আব্দুল আজিজ শেখের ছেলে নাজমুস সাকিব (৩২) ও খুলনার ফুলতলা উপজেলার জামিরা গ্রামের ফজলুর রহমান খানের ছেলে ওহিদুল ইসলাম খান (৪০)।

যশোর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার জানিয়েছেন, সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ চাকুরি ঘিরে দালাল ও প্রতারকচক্র সক্রিয় হয়ে ওঠে। খুলনা জেলার ফুলতলা উপজেলার বাড্ডাগাতীর কোহিনুর বেগম যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের কার্যালয়ে অভিযোগ দেন। গোপন অনুসন্ধানে ঘটনার সত্যতা পেয়ে কোহিনুর বেগম অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুপার মামলাটি ডিবি পুলিশকে তদন্তের দায়িত্ব দেন। ডিবি পুলিশের একটি টিম শুক্রবার ১ অক্টোবর রাতে অভয়নগর ও খুলনার ফুলতলা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক ও দালাল চক্রের দুই সদস্যকে আটক করতে সক্ষম হয়।

এ সময় তাদের কাছ থেকে চাকরি প্রত্যাশী প্রার্থীদের আবেদন ফরম, টাকা আদায়ের নোট বুক, মোবাইল জব্দ করা হয়।

রুপন কুমার সরকার আরো জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিদের ব্যবহৃত মোবাইল ও তার ম্যাসেঞ্জারে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের প্রতারণা পূর্বক প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহণের তথ্য প্রমাণ পাওয়া গেছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে