তারকাসমৃদ্ধ পিএসজিকে প্রথম হারের স্বাদ দিল রেন

Admin

অক্টোবর ০৩ ২০২১, ১৪:২৬

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমারদের নিয়ে গড়া পিএসজির তারকা সমৃদ্ধ দল। কিন্তু মাঠের পারফরম্যান্সে রোববার নজর কাঁড়তে পারলেন না তারা। এ সুযোগে জেগে উঠল দুর্বল রেনে।

বিরতির ঠিক আগে ও পরের দুটি ক্ষণে চমকে দেয় তারা। দুই গোলে পিছিয়ে পড়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি  মাওরিসিও পচেত্তিনোর দল। লিগ ওয়ানে প্রথম হারের তেতো স্বাদ পেল প্যারিসের ক্লাবটি।

রোববার ঘরোয়া লিগের ম্যাচে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে হেরেছে পিএসজি। গেইতাঁ লেবর্দি রেনকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ফ্লেভিয়াঁ তে।

রেনের মাঠে রোববার শুরু থেকেই বিবর্ণ ছিল পিএসজি। এ সুযোগে একের পর এক আক্রমণ করতে থাকে দলটি। তারপরও পিএসজি এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নষ্ট হয় ২৫তম মিনিটে।

মেসি দারুণ পাস বাড়ান এমবাপের উদ্দেশ্যে, তার সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক। কিন্তু কোনাকুনি শটে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন ফরাসি তারকা। ৩১তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পাননি মেসি। তার শট লাগে গোলবারে।

খেলার ধারার বিপরীতে বিরতির আগে পাল্টা আক্রমণে এগিয়ে যায় রেন। কামালদিন সুলেমানার বাঁদিক থেকে বাড়ানো ক্রসে ডিফেন্ডার নুনো মেন্দেসের বাধা এড়িয়ে নিখুঁত শটে গোলটি করেন লেবর্দি।

এদিকে বিরতির পর বার্সেলোনাকে স্তব্ধ করে রেনে। ডান দিক থেকে দারুণ পাসিং ফুটবলে গড়া আক্রমণে সতীর্থের কাটব্যাক পেনাল্টি স্পটের কাছে পেয়ে জোরালো শটে স্কোরলাইন ২-০ করেন ফরাসি মিডফিল্ডার ফ্লেভিয়াঁ। ৬৮তম মিনিটে পাল্টা আক্রমণে বল জালে পাঠিয়েছিলেন এমবাপে। কিন্তু তিনি অফসাইডে থাকায় ব্যবধান থাকে আগের মতোই, ২-০। দুই মিনিট পর আরেকটি সুযোগ পেয়ে ক্রসবারের ওপর দিয়ে বল পাঠান তিনি।

শেষ দিকে পিএসজির দুর্দশা আরও বাড়তে পারতো। ৮২তম মিনিটে পিএসজির ডি-বক্সে তাদের ডিফেন্ডার আশরাফ হাকিমির চ্যালেঞ্জে লেবর্দি পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে অবশ্য ভিএআরে সিদ্ধান্ত পাল্টায়। আরও পিছিয়ে যাওয়া থেকে বেঁচে যায় প্যারিসের দলটি। তবে বাকি সময়ে ঘুরে দাঁড়ানোর মতো তেমন কিছুই করতে পারেনি তারা। যে কারণে প্রতিপক্ষের মাঠ থেকে হতাশা সঙ্গী করে মাঠ ছাড়ে প্যারিসের ক্লাবটি।

রেনের কাছে হারলেও টেবিলের শীর্ষে রয়েছে পিএসজি। এখন পর্যন্ত ৯ ম্যাচে ৮ জয়ে তাদের পয়েন্ট ২৪। ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লঁস।১২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান রেনে।