হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে সেলফ চ্যাট ফিচার

Admin

অক্টোবর ০২ ২০২১, ১৩:০৩

ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে একের পর এক নতুন ফিচার। এর ফলে ব্যবহারকারীরা পাচ্ছেন বিভিন্ন ধরনের সুবিধা। এবার হোয়াটসঅ্যাপ একটি আকর্ষণীয় ফিচার নিয়ে আসছে। এবারেরটির নাম সেলফ চ্যাট ফিচার।

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইফোন দুটি সিস্টেমেই সবচেয়ে বেশি জনপ্রিয় অ্যাপ। যা সবচেয়ে বেশি ব্যবহার করা হয়।

এবার কুইক নোটস ও সেভ লিংকের জন্য সেলফ চ্যাট ব্যবহার করার উপায় জেনে নিন।

ডেক্সটপ অথবা ফোনের ব্রাউজার ব্যবহার করে এটি করতে হবে। সেখানে URL wa.me// আর নিজেদের ১১ ডিজিটের ফোন নম্বর লিখে সার্চ করতে হবে।

যে কোনো ওয়েব ব্রাউজারে সেই ইউআরএল খোলার পর ইউজাররা একটি নতুন ওয়েব পেজের নোটিশ পাবেন। সেখানে লেখা থাকবে চ্যাট অন হোয়াটসঅ্যাপ। এবার কন্টিনিউ টু চ্যাট অপশনটি সিলেক্ট করতে হবে।

এবার একটি ডাউনলোড লিঙ্ক দেখা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েবে, যদি ডেক্সটপ ওয়েব ব্রাউজার ব্যবহার করা হয়। অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহার করলে সেক্ষেত্রেও এই লিংকটি পাওয়া যাবে। অন্য আরেকটি উপায় হলো হোয়াটসঅ্যাপ ওয়েব সিলেক্ট করে ডানদিকের নিচের ডাউনলোড বাটনে ক্লিক করতে হবে।

এবার সেলফ চ্যাট শুরু হবে। সেখানে নিজেদের নাম দিয়ে বা অন্য কোনো নামও সেভ করে রাখতে পারবেন ব্যবহারকারীরা নিজেদের পছন্দ অনুযায়ী।

হোয়াটসঅ্যাপের এই সেলফ চ্যাট ফিচারটি হোয়াটসঅ্যাপ এবং ওয়েব ক্লায়েন্ট- এ ব্যবহার করা যাবে। তবে কবে থেকে এই সেলফ চ্যাট ফিচারটি কার্যকর হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।