ওয়ার্ম আপ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা আয়ারল্যান্ড

Admin

সেপ্টেম্বর ২৯ ২০২১, ১২:৩৮

টি-২০ র‍্যাংকিংয়ে বাংলাদেশ নির্দিষ্ট সময়রে মধ্যে সেরা ৮-এ থাকতে না পারায় এবারও আইসিসি টি-২০ বিশ্বকাপে বাংলাদেশকে খেলতে হবে প্রথম পর্বে।

আইসিসি টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ ‘বি’ গ্রুপের প্রথম পর্বের ম্যাচ খেলবে ওমানের রাজধানী মাস্কটে এমরিত ক্রিকেট একাডেমী মাঠে।

প্রথম পর্বের গ্রুপ রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড, ওমান এবং পাপুয়া নিউগিনি। ম্যাচ তিনটি হবে আগামী ১৭, ১৯ ও ২১ অক্টোবর। তবে এই তিনটি ম্যাচে অবতীর্ণ হওয়ার আগে বাংলাদেশ দল আসিসির আতিথ্যে ২টি ওয়ার্ম আপ ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে।

আগামী ১২ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে এবং ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে এই দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতে। ওয়ার্ম আপ ম্যাচ দুটি খেলবে বাংলাদেশ দল সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে।

মঙ্গলবার বিসিবি টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের ওমান এবং সংযুক্ত আরব আমিরাত সফরসূচি ঘোষণায় এ তথ্যই দিয়েছে।

টি-২০ বিশ্বকাপ মিশনে বাংলাদেশ দল মাস্কটের ফ্লাইট ধরার আগে একদিনের কোয়ারেন্টিন করবে। আগামী ১ অক্টোবর টিম স্পন্সর দারাজের ভিডিও শুট। পরদিন কভিড টেস্ট এবং কোয়ারেন্টিন।

৩ অক্টোবর রাত ১০টা ৪৫ মিনিটে মাস্কটের ফ্লাইট ধরবে বাংলাদেশ। পরদিন ভোর ১টায় মাস্কট পৌছে সেখানে ১দিনের রুম কোয়ারেন্টিন করতে হবে। ওমানে বাংলাদেশ দল অনুশীলন করবে ৫,৬ ও ৭ অক্টোবর। অনুশীলন করবে দুপুর ১টা ৩০ মিনিট থেকে।

ওমানে গ্রুপ পর্বের ৩ টি ম্যাচ খেলার কথা থাকলেও ওয়ার্ম আপ ম্যাচ কিন্তু ওমানে খেলার সুযোগ পাচ্ছে না বাংলাদেশ দল। ওয়ার্ম আপ ম্যাচর ভেন্যু সংযুক্ত আরব আমিরাত। ২টি ওয়ার্ম আপ ম্যাচ খেলতে ৯ জুলাই ওমান থেকে সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইট ধরবে বাংলাদেশ দল।

সংযুক্ত আরব আমিরাতে পৌছে বাংলাদেশ দলকে ১০ অক্টোবর থাকতে হবে কোয়ারেন্টিনে।

১২ ও ১৪ অক্টোবর ওমানে ২টি ওয়ার্ম আপ ম্যাচ খেলে ১৫ অক্টোবর  ওমানে ফিরে আসবে বাংলাদেশ।

১৭অক্টোবর স্থানীয় সময় সন্ধা ৬টায় স্কটল্যান্ড, ১৭ অক্টোবর একই সময়ে ওমান এবং ২১ অক্টোবর বেলা ২টায় পাপুয়া নিউগিনির বিপক্ষে ‘বি’ গ্রুপের তিনটি ম্যাচ খেলে সুপার ১২-তে কোয়ালিফাই করলে ২২ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইট ধরতে হবে বাংলাদেশ দলকে। এখানে পৌছে পরদিন থাকতে হবে কোয়ারেন্টিনে।