নতুন ফিচার নিয়ে এসেছে গুগল মিট

Admin

সেপ্টেম্বর ২৭ ২০২১, ১৩:৩৬

মহামারি করোনার সময়ে হোম অফিসের কারণে অন্যতম ভিডিও কলিং অ্যাপ গুগল মিটের ব্যবহার দারুণ জনপ্রিয়তা লাভ করেছে। এর চাহিদা দিন দিন আরো বাড়ছে।

এই চাহিদার কারণে গুগল মিট অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট নামের একটি ফিচার নিয়ে এসেছে।

ভিডিও কলের সময়ে আলোর সমস্যা দূর করার জন্য এই ফিচার আনা হয়েছে। এর সাহায্যে ভিডিও কলের সময় পুওর লাইটিংয়ের বা আলোক স্বল্পতা সমস্যার সমাধান হবে।

ভিডিও কলের সময় কোনো ব্যবহারকারীর আলোর ব্রাইটনেস কম থাকলে, এই ফিচারের মাধ্যমে নিজে থেকেই সেটি ঠিক হয়ে যাবে।

এর ফলে ভিডিও কলের সময়ে কম আলো, আলোর উজ্জ্বলতা, ভিজিবিলিটি এই সব সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। গুগল ওয়ার্কস্পেস, জি স্যুট বেসিক এবং বিজনেস কাস্টমাররা এই নতুন ফিচারের সুবিধা পাবেন।

গুগল মিটের এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট ব্যাবহার করার জন্য প্রথমেই মোর অপশনে ক্লিক করতে হবে, তারপর সেটিংসে গিয়ে ভিডিও অপশন ক্লিক করতে হবে। এবার সেখানে থাকা অ্যাডজাস্ট ভিডিও লাইটিং -এ ক্লিক করতে হবে।

ভিডিও লাইট অ্যাডজাস্টমেন্ট অন করা হলেই গুগল মিট পুওর লাইটিংয়ের সমস্যার সমাধান করতে শুরু করবে। ভিডিও কলের সময়ে নিজে থেকেই ডিভাইজের ব্রাইটনেস বেড়ে ভিজিবিলিটি ঠিক হয়ে যাবে।

সেপ্টেম্বরের ২০ তারিখ থেকে গুগল মিটের এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট চালু করা হয়েছে।

এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট ব্যবহার করার জন্য ৬৪ বিটের অপারেটিং সিস্টেমের প্রয়োজন। এই ফিচারটির কারণে ব্যবহারকারীদের কাছে গুগল মিট আরও জনপ্রিয়তা পাবে বলে আশা করছে কর্তৃপক্ষ।