১০ মাস পর মাঠে ফিরছেন বার্সেলোনার ছোট মেসি!

Admin

সেপ্টেম্বর ২৬ ২০২১, ১৩:০০

মাঠে নামার আগেই ‘মেসির বিকল্প’ তকমা পেয়ে গিয়েছিলেন। আনসু ফাতিকে অনেকেই অভিহিত করেছিলেন ভবিষ্যতের মেসি বলে।

এবার সত্যি সত্যি মেসির সেই জায়গাটা পূরণ করার সময় এসে গেছে আনসু ফাতির সামনে। মেসির ১০ নম্বর জার্সিটাও তুলে দেয়া হয়েছে আফ্রিকান বংশোদ্ভূত এই ফুটবলারের গায়ে।

কিন্তু ক্যারিয়ার শুরু হতে না হতেই কঠিন ইনজুরিতে পড়েছিলেন আনসু ফাতি। যে কারণে টানা ১০টি মাস বসে থাকতে হলো মাঠের বাইরে।

অবশেষে ১০ মাসের বিরতি দিয়ে আজ মাঠে ফিরছেন ফাতি। লেভান্তের বিপক্ষে তার একাদশে থাকার ঘোষণা একদিন আগেই দেয়া হয়েছে বার্সার পক্ষ থেকে। আর কিছুক্ষণ পরই (বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায়) লেভান্তের বিপক্ষে মাঠে নামবে বার্সা।

হাঁটুর ইনজুরিতে ভুগছিলেন ১৮ বছর বয়সী আনসু ফাতি। গত বছর নভেম্বরে রিয়াল বেটিসের বিপক্ষে ৫-২ ব্যবধানে জয়ের ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন ছোট মেসি।

এরপর থেকে তিনি আর মাঠে নামতে পারেননি। ইনজুরি থেকে ফিরে আসতে তার হাঁটুতে বেশ কয়েকবার অস্ত্রোপচার করতে হয়েছিল।

তবে স্পেনের হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলা এই ফুটবলার সেপ্টেম্বরের শুরুতে অনুশীলনে ফিরে আসেন এবং আজ লেভান্তের বিপক্ষে ম্যাচের জন্য একাদশের ফুটবলার হিসেবে নির্বাচিত হন।

লিওনেল মেসি চলে যাওয়ার পর থেকে বার্সেলেনোরা অবস্থা এমনিতেই খুব খারাপ। জয় শব্দটাই যেন তারা ভুরে গেছে। একের পর এক ম্যাচে জয় বঞ্চিত রোনাল্ড কোম্যানের দল। এবার ‘ছোট মেসি’র হাত ধরে কী তারা জয়ে ফিরতে পারবে? দেখার অপেক্ষায় ভক্তরা।

তবে আনসু ফাতিকে ফেরানো নিয়ে কোচ রোনাল্ড কোম্যান জানিয়ে দিলেন, ‘সর্বোচ্চ ১৫ মিনিটের জন্য তাকে রাখা হবে মাঠে। কারণ, তার পুরো ফর্মে ফিরে আসতে বেশ সময় লাগবে।

সে পর্যন্ত আপাতত আমাদেরকে অপেক্ষা করতে হবে।’

তিনি বলেন, ‘তাকে ফিরে পাওয়াটাই আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে তার নিজের জন্য। কারণ, লম্বা সময় সে ছিল মাঠের বাইরে। তাকে নিয়ে আমাদের এক প্ল্যান আছে। আমরা তাকে ভালোভাবে মাঠে ফিরিয়ে আনার জন্য সেই প্ল্যানটাই বাস্তবায়ন করবো।’