টি-২০ বিশ্বকাপে ৬ দিনের কোয়ারেন্টিন

Admin

সেপ্টেম্বর ২৩ ২০২১, ১৪:৪৫

আগামী ১৭ অক্টোবর থেকে ওমানে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের প্রথম পর্বে অংশ নিতে সবার আগে যেতে চায় বাংলাদেশ দল। ওমানে আইসিসির আতিথেয়তার বাংলাদেশ দল অনুশীলন ক্যাম্প করবে।

সে কারণেই বাংলাদেশ ক্রিকেট দল  ৩ অক্টোবর ওমানের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে।

আইিসি টি-২০ বিশ্বকাপে ৬ দিনের কোয়ারেন্টিন শর্ত জুড়ে দিয়েছে আইসিসি। তবে কোয়ারেন্টিন শর্ত ছাড়-এরও উপায় আছে।

যে সব দল জৈব সুরক্ষা বলয়ে চাটার্ড ফ্লাইটে ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে ভ্রমন করবে, তাদের ক্ষেত্রে থাকবে না কোন কোয়ারেন্টিন শর্ত। এ

মনটাই জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশিস চৌধুরী -‘ আমাদের কাছে যে তথ্য আছে যে ৬ দিনের কোয়ারেন্টাইনের নির্দেশনা আইসিসি আপাতত সবাইকে দিচ্ছে।

যে দলগুলো বাবলের মধ্যেই আছে তারা যদি চ্যাটার্ড ফ্লাইট ব্যবহার করে সেক্ষেত্রে তাদের ৬ দিনের কোয়ারেন্টাইন মওকুফ হবে। তবে পূর্নাঙ্গ নির্দেশনা আমরা এখনো হাতে পাইনি।’

বিশ্বে করোনা সংক্রমন ঝুঁকি বেশ কমেছে। বাংলাদেশেও সংক্রমন ঝুঁকি এখন সর্বনিন্ম অবস্থানে। তবে করোনাকালীন সময় বলে করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট নিয়ে উঠতে হবে ফ্লাইটে, সবার ভ্যাকসিন সার্টিফিকেট থাকতে হবে।

ওমানে পৌছে ২৪ ঘন্টার কোয়ারেন্টিনে থাকতে হবে, এসব শর্তের কথা গণমাধ্যমকে শুনিয়েছেন ডা. দেবাশিষ-‘আমাদের কাছে এখন পর্যন্ত যে তথ্য আছে, এখান থেকে করোনা নেগেটিভ টেস্ট রিপোর্ট নিয়ে যেতে হবে, সবাইকে ভ্যাকসিন নিতে হবে।

এরপর ওখানে আমরা যতটুকু জানি ২৪ ঘন্টার একটা কোয়ারেন্টাইন প্রিরিয়ডের কথা বলা আছে।’